বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮ | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

মহালছড়ি উপজেলায় সম্প্রীতি সম্মেলন

প্রকাশের সময়: ৫:৫৬ অপরাহ্ণ - রবিবার | জুলাই ৮, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি
বিপ্লব তালুকদার, খাগড়াছড়ি: যারা সাধারণ জনগণকে জিম্মি করে রাজনীতি করার চেষ্টা করছে তাদের ছাড় দেয়া হবে না। সাধারণ পাহাড়ীদের ভুল বুঝিয়ে স্বার্থান্বেষী মহল সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করছে বলে জানিয়েছে খাগড়াছড়ি সেনা রিজিয়নের অধিনায়ক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল মোতালেব সাজ্জাদ মাহমুদ। রোববার সকালে খাগড়াছড়ির মহালছড়ি উপজেলা টাউন হল মিলনায়তনে মহালছড়ি সেনা জোন আয়োজিত সম্প্রীতি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশের মূলধারার উন্নয়ন অগ্রগতির সাথে পার্বত্য চট্টগ্রামের উন্নয়নের ধারা এগিয়ে নিতে সাম্প্রদায়িক সম্প্রীতি ও সহাবস্থান গড়ে তুলতে যার যার অবস্থান থেকে এগিয়ে আসার আহ্বান জানান বক্তারা।

মহালছড়ি সেনা জোনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মুহাম্মদ মোসতাক আহমদের সভাপতিত্বে সম্মেলনে মহালছড়ি এপিবিএন ব্যাটলিয়নের পুলিশ সুপার মাহবুব হাসান, উপজেলা পরিষদ চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রুইথই কার্বারী ও বৌদ্ধ ধর্মীয় গুরু জহনা ভিক্ষু অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

এসময় উর্ধ্বতন সেনা কর্মকর্তা, হেডম্যান কার্বারী, জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।  সম্মেলন শেষে আঞ্চলিক সংগঠনগুলোর আধিপত্য বিস্তারের জেরে বিভিন্ন এলাকা থেকে উদ্বাস্তু হয়ে মহালছড়িতে আশ্রয় নেয়া ৪৪ পরিবারের মাঝে একলক্ষ টাকার আর্থিক সহায়তা প্রদান করেন খাগড়াছড়ি সেনা রিজিয়নের অধিনায়ক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল মোতালেব সাজ্জাদ মাহমুদ।

উপরে