মঙ্গলবার, ২০ নভেম্বর, ২০১৮ | ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

ঠাকুরগাঁও হাসপাতালে অপারেশন বন্ধ, রোগীদের দুর্ভোগ

প্রকাশের সময়: ২:৪৮ অপরাহ্ণ - শনিবার | জুলাই ১৪, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

ঠাকুরগাঁও প্রতিনিধি: আকস্মিক ভাবে ঠাকুরগাঁও জেলা আধুনিক সদর হাসপাতালে সার্জারি ও অর্থপেডিকস্ বিভাগে অপারেশন কার্যক্রম বন্ধ থাকায় মূমুর্ষ ও জটিল রোগে আক্রান্ত রোগীরা চরম ভোগান্তির শিকার হচ্ছে। যন্ত্রনা সহ্য করতে না পেরে অনেকে দিনাজপুর ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে চিকিৎসা নিচ্ছে।

হাসপাতাল সুত্রে জানা গেছে, পনের দিন ধরে এই হাসপাতালে সার্জারি ও অর্থপেডিকস্ বিভাগে অপারেশন কার্যক্রম বন্ধ রয়েছে। জরুরী বিভাগে কর্মরত ফারুক হোসেন জানান দূর্ঘটনা ও মারামারি প্রতিদিন গড়ে ৫০-৬০ জন নারী-পুরুষ হাসপাতালে ভর্তি হয়। কিন্তু অপারেশন কার্যক্রম বন্ধ থাকায় এসব রোগীদের জরুরী চিকিৎসার জন্য অন্যত্র রেফার্ড করা হচ্ছে। সদর উপজেলা ফকদনপুর গ্রামের সিরাজুল ইসলাম অভিযোগ করে বলেন, তিনি তার বোনের মেয়ে স্মৃতিকে সার্জারি ওর্য়াডে ভর্তি করেন। কিন্তু তার চিকিৎসা হচ্ছে না। এই বিভাগের চিকিৎসক মঞ্জুর মোর্শেদ জয় বলেন এনেসথেস্টি চিকিৎসক বদলী নিয়ে যাওয়া পর আর কোন চিকিৎসক যোগদান করেনি।ফলে এ কারণে অপারেশন কার্যক্রম সাময়িক বন্ধ রয়েছে।

এ বিষয়ে ঠাকুরগাঁও সিভিল সার্জন ডা. আবু মো. খয়রুল কবির বলেন এনেসথেস্টি চিকিৎসক যোগদান করলেই সার্জারি ও অর্থপেডিকস্ বিভাগে অপারেশন কার্যক্রম পুনরায় চালু হবে।

উপরে