সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

মাদারীপুরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এর উদ্বোধন করেন স্বাস্থ্য উপ-সচিব

প্রকাশের সময়: ৯:৪৯ অপরাহ্ণ - শনিবার | জুলাই ১৪, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি
রাজৈর (মাদারীপুর) প্রতিনিধি: মাদারীপুর সদর হাসপাতাল মিলনায়তনে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এর উদ্বোধন করেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ-সচিব মোঃ আলী আকবর।এর পর তিনি মাদারীপুর সদর হাসপাতাল ও রাজৈর উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্স ও বিভিন্ন উপ-স্বাস্থ্য কেন্দ্র পরিদর্শন করেন।

মাদারীপুর সদর হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডাঃ জহিরুল ইসলাম খান ফিরোজের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাদারীপুর অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ আজহারুল ইসলাম,সদর উপজেলা ইউএইচএ ডাঃ শরিফুল আলম,সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শশাঙ্ক চন্দ্র ঘোষ।

১৪ জুলাই সকাল ৮টা থেকে বিকাল ৪টা পযন্ত মাদারীপুরে একযোগে নিকটস্থ কেন্দ্রে পাঁচ বছরের কমবয়সী শিশুদের ১লক্ষ ৬৭হাজার ৬শত ৬৪জনকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।তাছাড়া বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ভ্রাম্যমাণ হিসাবে তাদের একাধিক টিম থাকবে।এই ভিটামিন এ দেহের স্বাভাবিক বৃদ্ধিতে সহয়তা করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং শিশু মৃত্যু ঝুকি কমায়।

স্বাস্থ্য উপ-সচিব মাদারীপুর সদর ও রাজৈর উপজেলার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন।এ সময় স্বাস্থ্য উপ-সচিবের সাথে ছিলেন সদর উপজেলা ইউএইচএফপিও ডাঃ শরিফুল আলম,রাজৈর উপজেলা ইউএইচএফপিও ডাঃ প্রদীপ চন্দ্র মন্ডল রাজৈর প্রেস ক্লাবের সাধারণ সম্পদক জাহাঙ্গিল আলম।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে