রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮ | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

সেরেনাকে হারিয়ে প্রথম উইম্বলডন জিতলেন কেরবার

প্রকাশের সময়: ৯:৩১ পূর্বাহ্ণ - রবিবার | জুলাই ১৫, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

সেরেনা উইলিয়ামসকে হারিয়ে প্রথমবারের মতো উইম্বলডন জিতলেন জার্মান তারকা অ্যাঞ্জেলিক কেরবার। এটি তার তৃতীয় গ্র্যান্ড স্লাম শিরোপা। রবিবার  ফাইনালে সেরেনাকে ৬-৩ ও ৬-৩ সরাসরি সেটে হারিয়ে শিরোপা জিতেন তিনি।

১৯৯৬ সালে স্টেফি গ্রাফের পর এই প্রথম কোনো জার্মান নারী উইম্বলডন জিতলেন। ৩০ বছর বয়সী কেরবার বলেন, আমি জানি সেরেনার বিপক্ষে নিজের সেরা টেনিসটাই খেলতে হবে বিশেষ করে গুরুত্বপূর্ণ মুহূর্তে।

উইম্বলডনটি জিতলে সেরেনার গ্ল্যাম স্লামের সংখ্যা দাঁড়াত ২৪-এ। ফলে তিনি ছুঁয়ে ফেলতে পারতেন অস্ট্রেলিয়ান টেনিস তারকা মার্গারেট কোর্টের সর্বাধিক শিরোপা জেতার রেকর্ড।

গত বছরের জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেন জেতার পর মাতৃত্বকালীন অবসরে যান সেরেনা। গত সেপ্টেম্বরে মেয়ে অলিম্পিয়ার জন্য দেন তিনি। এরপর বিভিন্ন ধরনের স্বাস্থ্যগত জটিলতায় ভুগেছে। এজন্য বেশ কয়েকবার অপারেশনও করতে হয়েছে।

উইম্বলডনে হেরেও তাই হতাশ নন সেরেনা, আমার জন্য এটি ছিল একটি অসাধারন টুর্নামেন্ট। এ পর্যন্ত আসতে পেরে আমি খুবই খুশি। হেরে যাওয়াটা অবশ্যই হতাশাজনক। কিন্তু আমি হতাশ হচ্ছি না। কারণ ভবিষ্যতে আরও অনেক কিছু পড়ে আছে। যাত্রা তো সবে শুরু হল।

উপরে