শুক্রবার, ১৬ নভেম্বর, ২০১৮ | ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

টেকেরহাটে রথযাত্রার বণ্যাঢ্য র‌্যালী ও শোভাযাত্রা

প্রকাশের সময়: ৫:৫০ অপরাহ্ণ - রবিবার | জুলাই ১৫, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি
রথযাত্রা আষাড় মাসে হিন্দু স¤প্রদায়ের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব।  শনিবার থেকে ৯ দিনব্যাপী আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ ইস্কন সারা দেশের মতো মাদারীপুরের রাজৈরের টেকেরহাট সার্বজনীন শ্রীশ্রী দুর্গা মন্দিরে ভগবান শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রায় বণ্যাঢ্য র‌্যালী ও শোভাযাত্রা উদযাপিত হয়েছে রথযাত্রা। বেলা ২টায় জগন্নাথ, সুভদ্রা ও বলরামকে নানা উপচারে সাজিয়ে বের করাহয় তিনটি রথ। এই রথের রশি ধরে টেনে নিয়ে চলেন ভক্তরা। ভক্তদের বিশ্বাস এই রশি টানলে তাদের আর পুনর্জন্ম হবে না।জগন্নাথদেবের রথযাত্রার বণ্যাঢ্য র‌্যালী ও শোভাযাত্রা হাজার মানুষের ঢল,ছোট,বড়,বৃদ্ধ ও সকল মানুষে অংশ নেয় এই রখযাত্রায়।
পূজার্চনার পরে শুরু হয় রথযাত্রার আলোচনা সভায় বক্তব্য রাখেন,পিপি মাদারীপুর জেলা জর্জ কোটের অ্যাডভোকেট চিত্ত রঞ্জন মন্ডল,পুজা উদযাপন কমিটির শম্ভনাথ পান্ডে, রাজৈর উপজেভাইস চেয়ারম্যান শান্তি রঞ্জন দাস, অ্যাডভোকেট চিত্য রঞ্জন মন্ডল এবং কাজল বোস,জীবন বোস,মনো রঞ্জন সাহা,বিশুনাগ,নীল কমল মৃত্র ও গোবিন্দ শাহা প্রমুখ।

রথযাত্রা পরিচালক ডাঃ সমির কুমার রায় জানায়,ভোরে মঙ্গল আরতি দিয়ে শুরুহয় পূজা, ভগবত পাঠ, ভজন-কীর্তনসহ দিনব্যাপী বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানমালার মধ্য দিয়ে মহাসমারোহে রথযাত্রা। বিকেল ৫ টায় টেকেরহাট পৃর্ব সরমঙ্গল ততুলতলা শ্রীশ্রী কালি মন্দির হতে বিশাল এক শোভাযাত্রা বের হয়ে টেকেরহাট বাজার ঘুরে টেকেরহাট সার্বজনীন শ্রীশ্রী দুর্গা মন্দিরে জগন্নাথদেবের রথযাত্রার বণ্যাঢ্য শোভাযাত্রা শেষ হয়।

আগামী ২২ জুলাই উল্টো রথ, জগন্নাথ, সুভদ্রা ও বলরাম টেকেরহাট বন্দর ঘুরে ফিরে আসবেন সরমঙ্গল তেতুলতলা শ্রী শ্রী কালী মন্দিরে। তখনই শেষ হবে রথযাত্রার আনুষ্ঠানিকতা।

উপরে