বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৮ | ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

আনসার-ভিডিপি’র রংপুর রেঞ্জাধীন মাঠপর্যায়ের কর্মকর্তাদের মতবিনিময় অনুষ্ঠিত

প্রকাশের সময়: ৬:২০ অপরাহ্ণ - মঙ্গলবার | জুলাই ১৭, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:
গোলাম মোস্তফা রাঙ্গা: মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় নীলফামারীর জেলা প্রশাসকের কনফারেন্স রুমে আনসার ও ভিডিপি’র মহাপরিচালক মেজর জেনারেল শেখ পাশা হাবিব উদ্দিন এনডিসি, এসজিপি, এএফডাব্লিউসি, পিএসসি রংপুর বিভাগের জেলা ও উপজেলা পর্যায়ের দায়িত্বপ্রাপ্ত আনসার ও ভিডিপি’র জেলা ও উপজেলা কর্মকর্তা এবং আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের শাখা ব্যবস্থাপকগণের সঙ্গে মত বিনিময় করেন এবং দিক নিদের্শনামূলক বক্তব্য প্রদান করেন।

তিনি বলেন, “বিশ্বের সর্ববৃহত শৃংখলা বাহিনী হলো বাংলাদেশের আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। পৃথিবীতে আর কোন বাহিনীতে ৬১লক্ষ সদস্য-সদস্যাদের নাই। সুতারং এই বাহিনীর সদস্য-সদস্যাদের সঠিকভাবে কাজে লাগাতে পারলে দেশের আইন-শৃংখলার ব্যাপক উন্নয়ন করাসহ আর্থ-সামাজিক উন্নয়নের মাধ্যমে দেশে সার্বিক উন্নয়ন করা সম্ভব”।

তিনি আরো বলেন, এই বিশাল বাহিনীর জন্য বিশেষায়িত একটি ব্যাংক আছে, যার নাম আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক। ব্যাংকটি প্রতিবছরই লাভ করে। কিন্তু সঠিকভাবে ডাটা এন্ট্রি দেওয়া না থাকায় তৃর্ণমূল পর্যায়ের শেয়ার হোল্ডার সদস্য-সদস্যাগণ লভাংশ থেকে বঞ্চিত হচ্ছে। অচিরেই ডাটাবেজ তৈরি মাধ্যমে উক্ত শেয়ার হোল্ডা আনসার-ভিডিপি সদস্য সদস্যাদের মধ্যে লভাংশ বিতরণ করা হবে। তিনি উক্ত ব্যাংকটি বানিজ্যিক ব্যাংক হিসেবে রুপান্তরের রুপরেখা বর্ণনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন আনসার ও ভিডিপি’র রংপুর রেঞ্জ পরিচালক কাজী সাখাওয়াত হোসেন, নীলফামারীর জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম, আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের পরিচালক সাবেক জেলা কমান্ড্যান্ট মোঃ আমিনুল হক, আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক রংপুরের আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ আব্দুল রহিম, রংপুরের জেলা কমান্ড্যান্ট মোঃ আব্দুস সামাদ, নীলফামারীর জেলা কমান্ড্যান্ট মোঃ আসাদুজ্জামান গণী, দিনাজপুরের জেলা কমান্ড্যান্ট মোঃ আব্দুল মজিদ, পঞ্চগড় ও ঠাকুরগাঁওয়ের জেলা কমান্ড্যান্ট আব্দুল্লাহ আল হাদী, গাইবান্ধা ও কুড়িগ্রাম জেলার আনসার ও ভিডিপি’র জেলা কমান্ড্যান্ট মোঃ এফতেখারুল ইসলাম, সদর দপ্তর, আনসার ও ভিডিপি, খিলগাঁও, ঢাকার উপ-পরিচালক (সমন্বয়) শামীম আহমেদ ও ২৭ আনসার ব্যাটালিয়নের অধিনায়ক ও লালমনিরহাটের জেলা কমান্ড্যান্ট বিকাশ চন্দ্র দাশসহ অন্যান্য উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা ও দায়িত্ব প্রাপ্ত উপজেলা প্রশিক্ষক প্রশিক্ষিকাগণ।

মতবিনিময় শেষে তিনি নীলফামারী জেলা দপ্তর পরিদর্শন করেন। সবশেষে তিনি রংপুর মাহিগঞ্জে চলমান জেলাভিত্তিক অস্ত্রসহ ভিডিপি মৌলিক প্রশিক্ষণের প্রশিক্ষণার্থীদের সাথে মতবিনিময় করেন এবং তাদের দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে