বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮ | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

রমজানের ঈদে যানজট ছিল না, কুরবানির ঈদেও যানজটের তেমন শঙ্কা নেই: সেতুমন্ত্রী

প্রকাশের সময়: ৮:২৬ অপরাহ্ণ - মঙ্গলবার | জুলাই ১৭, ২০১৮

কারেন্টনিউজ ডটকমডটবিডি: বিএনপির সরকার পতনের আন্দোলন সর্বশেষ কোটা সংস্কার আন্দোলনের পিঠে ভর করছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ মঙ্গলবার সকালে মুন্সীগঞ্জের গজারিয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আসন্ন ঈদে যানজট নিরসনকল্পে করণীয় নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনাসভায় এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘নিজেরা আন্দোলনে ব্যর্থ হয়ে এবার ছাত্র সমাজকে কাজে লাগিয়ে ক্ষমতায় যাওয়ার দিবাস্বপ্ন দেখছে দলটি যা কখনোই পূরণ হবে না।’ তিনি বলেন, দেশের মানুষ এখন আর বিএনপিকে বিশ্বাস করে না, বেগম জিয়ার জেলজীবন আর তাঁর অসুস্থতা নিয়ে বিএনপি যে নোংরা রাজনীতি করছে তা এখন জনগণের কাছে স্পষ্ট।’

যানজট প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, ‘রমজানের ঈদে যানজট ছিল না। আর কুরবানির ঈদেও যানজটের তেমন শঙ্কা নেই। আগামী বছর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট আর থাকবে না। ইতিমধ্যে গজীপুর থেকে এলেঙ্গা পর্যন্ত মহাসড়ক চার লেনে উন্নীত হওয়ায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট কমেছে। আর ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দ্বিতীয় কাচপুর, মেঘনা এবং মেঘনা-গোমতী সেতু চালু হওয়ার পর যানজট নিরসন হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘মহাসড়কে দুর্ঘটনার সংখ্যা কমেছে। তবে প্রাণহানির সংখ্যা বেড়েছে।’ এ ছাড়া দুর্ঘটনায় নিহতের সংখ্যা নিয়ে মিথ্যাচার করা হয় বলে মন্তব্য করেন তিনি। এ বিষয়ে সবাইকে সজাগ থাকার পরামর্শ দেন মন্ত্রী।

সভায় মুন্সীগঞ্জের জেলা প্রশাসক সায়লা ফারজানা এবং নারায়ণগঞ্জসহ আশপাশের জেলাগুলোর জেলা প্রশাসক এবং পুলিশ সুপাররা অংশ নেন।

উপরে