রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮ | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

দেশের বাজারে আসুস এর নতুন “টাফ” সিরিজ গেমিং ল্যাপটপ

প্রকাশের সময়: ১০:১৪ অপরাহ্ণ - মঙ্গলবার | জুলাই ১৭, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:

 

তাইওয়ানিজ টেকনোলজি ব্র্যান্ড আসুস দেশের বাজারে নিয়ে এলো নতুন গেমিং সিরিজের ল্যাপটপ আসুস টাফ এফএক্স৫০৪। ল্যাপটপটি আসুসের নতুন গেমিং সিরিজ “দ্য আল্টিমেট ফোর্স” বা “টাফ” এর প্রথম ল্যাপটপ। এফএক্স৫০৪ শুধু গেম খেলাই নয়, বিনোদন সহ অফিসিয়াল ডিজাইনিং, ভিডিও এডিং এর মত কাজ করার জন্য বিশেষ ভাবে তৈরি।

গেমিং এই ল্যাপটপটিতে আছে বিশেষভাবে তৈরি এন্টি-ডাস্ট কুলিং সিস্টেম আর হাইপার কুল টেকনোলজির সমন্বয়। তাই দীর্ঘ সময় ধরে গেম খেলা কিংবা কাজ করার পরেও ল্যাপটপের তাপমাত্রা অতিরিক্ত বাড়বে না।  থার্মাল সিস্টেম দীর্ঘক্ষণ ঠাণ্ডা থাকায় ভিডিও এডিটিং এর মত কাজেও ল্যাপটপ এর পারফরমেন্স থাকবে স্থিতিশীল।এতে থাকছে ১৫.৬ ইঞ্চির ৬০ হার্য ডিসপ্লেতে সিনেমা বা গেমস গুলো দেখাবে অনেক বেশি স্বচ্ছ ও প্রাণবন্ত। এফএক্স৫০৪ ল্যাপটপটিতে থাকছে ৮ম প্রজন্মের ইন্টেল কোর আই ৫ প্রসেসর আর ৮ গিগাবাইট ডিডিআর-৪ র‍্যাম। এর সাথে থাকা এনভিডিয়া জিফোর্সের জিটিএক্স ১০ সিরিজের গ্রাফিক্স নিশ্চিত করবে চমৎকার গেমিং গ্রাফিক্স। ১ টেরাবাইট ৫৪০০ আরপিএমএর ফাইরকুডা সলিড-স্টেট হাইব্রিড ডিস্ক (এসএসএইচডি) অন্যান্য হার্ডডিস্কের তুলনায় প্রায় দ্বিগুণেরও অধিক দ্রুত এবং কম সময়ে গেম চালু করতে সক্ষম। এছাড়াও ল্যাপটপটি ২৫৬ গিগাবাইট এসএসডি সহ পাওয়া যাবে। ২.৫ সেন্টিমিটারের পাতলা চেসিসের এই ল্যাপটপের ওজন মাত্র ২.৩ কেজি। ১৫.৬ ইঞ্চি ডিসপ্লের এই ল্যাপটপটিতে আরও থাকছে ডেস্কটপ স্টাইলের কি-বোর্ড। এতে থাকছে ২ কোটি কি-প্রেস লাইফস্পান যা বাজারে প্রচলিত যেকোনো ল্যাপটপের  চেয়ে প্রায় দ্বি-গুন। ডিটিএস হেডফোন ও ৭.১ চ্যানেল সারাউন্ড টেকনোলজি থাকায় এতে হেডফোন ও ল্যাপটপ  স্পীকারসহ এক্সটারনাল স্পীকারেও পাওয়া যাবে হোম থিয়েটারের মত সাউন্ড কোয়ালিটি। ১.৭ গিগাবাইট পার সেকেন্ড ডাটা ট্রান্সফার রেট নিয়ে বাজারে আসা এই এফএক্স ৫০৪ ল্যাপটপে আছে নতুন ইন্টেল ৮০২.১১এ সি ওয়েভ ২ ওয়াইফাই ড্রাইভার।

টাফ সিরিজের এই গেমিং ডিভাইসটির মূল্য  ৮১০০০ টাকা থেকে শুরু। ঢাকা সহ সারা দেশের নিকটস্থ কম্পিউটার মার্কেটে এবং অনলাইনে ল্যাপটপটি অর্ডার করা যাবে।

(প্রেস বিজ্ঞপ্তি)

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে