রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮ | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে দিনাজপুরে বৃক্ষ রোপন কর্মসূচি শুরু

প্রকাশের সময়: ৮:০৯ অপরাহ্ণ - বুধবার | জুলাই ১৮, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি
“সবুজে বাঁচি সবুজে বাঁচাই, নগর-প্রাণ-প্রকৃতি সাজাই” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের মত দিনাজপুরেও ৩০ লক্ষ শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে চারা রোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

এই বৃক্ষ রোপন কর্মসূচির অংশ হিসেবে আজ বুধবার সকালে দিনাজপুর জিলা স্কুল প্রাঙ্গনে চারা রোপন করে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক ড. মোহাম্মদ শহীদ হোসেন চৌধুরী। এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দিনাজপুরের বিভাগীয় বন কর্মকর্তা আব্দুর রহমান, জেলা শিক্ষা অফিসার রফিকুল ইসলামসহ প্রতিষ্ঠানের শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীরা।পরে শিক্ষার্থীদের হাতে অনুষ্ঠানের অতিথিবৃন্দ একটি করে গাছের চারা তুলে দেয়।

এর বুধবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩০ লক্ষ শহীদের স্মরণে দেশ ব্যাপী এক যোগে এক সাথে ৩০ লক্ষ বৃক্ষ রোপন কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এরই অংশ হিসেবে দিনাজপুর জেলা প্রাশাসন ও সামাজিক বন বিভাগ দিনাজপুর এর আয়োজনে জিলা স্কুল প্রাঙ্গনে ৩০ লক্ষ শহীদের স্মরণে বৃক্ষ রোপন কর্মসূচী পালন করা হয়। অনুষ্ঠিত দিনাজপুর জিলা স্কুল প্রাঙ্গনে বৃক্ষ রোপন কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ড. মোহাম্মদ শহীদ হোসেন চৌধুরী। দিনাজপুর সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ আব্দুর রহমান এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলাম, দিনাজপুর জিলা স্কুলের প্রধান শিক্ষিকা আক্তারা পারভিন, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ শাখাওয়াত হোসেন প্রমুখ। বৃক্ষ রোপন কর্মসূচী শেষে প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন ফলজ ও ঔষধী বৃক্ষ বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উল্লেখ্য যে, দিনাজপুর জেলার ১৩টি উপজেলায় সর্বমোট ৭৮হাজার বৃক্ষ রোপন ও বিতরণ করা হয়।

উপরে