রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮ | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

জননেত্রী শেখ হাসিনা হলেন মাদার অব চিটাগং হিলট্রেক্স : বীর বাহাদুর উশৈসিং এম.পি

প্রকাশের সময়: ১০:০১ অপরাহ্ণ - বৃহস্পতিবার | জুলাই ১৯, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

অরুপম বড়ুয়া, লামা (বান্দরবান) প্রতিনিধি: পার্বত্য  এলাকায় সরকার ৫শত ৬৫কোটি টাকা বিদ্যুৎ লাইন সম্প্রসারণের জন্য বরাদ্ধ দেয়া হয়েছে। রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি যে সব জায়গাতে বিদ্যুৎ পৌছানো সম্ভব হবে, তাদের মধ্যে বিদ্যুৎ লাইন সম্প্রসারণ করা হবে। আর যে সব জায়গায় আগামী ৫-৬ বছরে মধ্যে বা তারও বেশি বিদ্যুৎ পৌছানো সম্ভব হবে না, সে সব জায়গায় রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি প্রত্যেক পরিবারে বিনাপয়সায় সোলার বিতরণ করা হবে। সেটি ইতিমধ্যে তিন জেলায় ৫হাজার সোলার বিতরণ করা হয়েছে। তিনি আরো বলেন, মাননীয় প্রধান মন্ত্রী “মাদার অব চিটাগং হিলট্রেক্স”। তিনি পার্বত্য মা জননেত্রী শেখহাসিনা।

বৃহস্পতিবার (১৯ জুলাই) লামা উপজেলা প্রশাসন উদ্যোগে মননীয় প্রধান মন্ত্রী ১০টি ব্রাংডিং প্রকল্পের মধ্যে সামাজিক নিরাপত্তা প্রকল্পের আওতায় নগদ টাকা ও বিভিন্ন সামগ্রী বিতরণ অনুষ্ঠান আলোচনা সভায় এসব কথা বলেছেনপ্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ।

বৃহস্পতিবার উপজেলা প্রশাসন চত্বরেঅনুষ্ঠিতমাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত সামাজিক নিরাপত্তা প্রকল্পের আওতায় ৬হাজার টাকা করে ৩শত জন কর্মজীবী মা-দেরমাতৃদুগ্ধ ভাতা, ৭১ জনক বয়স্ক ভাতা, ২২জনকে বিধবা ভাতা, ১৭জনকে ৮হাজার ৪শত করে প্রতিবন্ধি ভাতা, প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থ ২০০জনকে ১বান্ট ঢেউ টিন ও ৯৬ জনকে নগদ ৩ হাজার টাকা ও,১০টি সামজিক ও শিক্ষা প্রতিষ্ঠানকে ৫০হাজার টাকা ও ক্রীড়া সামগ্রী এবং বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে ১শতটি সোলার প্যানেল বিতরণ করাহয়।

উপজেলা নির্বাহী অফিসার নূরে-এ-জান্নাত রুমি সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বান্দরবান অতিরিক্ত পুলিশ সুপার আলী হোসাইন, বান্দরবান জেলা পরিষদ সদস্য লক্ষিপদ দাশ, লামা উপজেলা আওয়ামীলীদের সভাপতি আলহাজ¦ মোহাম্মদ ইসমাইল, পার্বত্য জেলা পরিষদ সদস্য মোস্তফা জামাল, ফাতেমা পারুল, লামা থানার অফিসার ইনচার্জ আপ্পেলা রাজু নাহা, ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা,ছাচিং প্রু মার্মা, মিন্টু কুমার সেনপ্রমূখ। এছাড়া সভায় উপজেলা বিভিন্ন সরকারী দপ্তরে কর্মকর্তা সহউপজেলা বিভিন্ন আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে অনুষ্ঠানে প্রধান অতিথি প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি সকালে জাতীয় মৎস সপ্তাহ ২০১৮ উদ্বোধন ও মাতামুহুরী নদীতে ১০০কেজি মাছের পোনা অবমুক্ত করেন।

উপরে