বুধবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৮ | ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

সিসিক নির্বাচন কেন্দ্র করে সিলেট মহানগরে বহিরাগত নিষিদ্ধ

প্রকাশের সময়: ১০:২৬ পূর্বাহ্ণ - শনিবার | জুলাই ২৮, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন নির্বিঘ্নে সম্পন্ন করতে সিলেট মহানগরে বহিরাগতদের (সিলেট নগরের বাসিন্দা নয় এমন লোকদের) চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে নির্বাচন কমিশন, সিলেট আঞ্চলিক কার্যালয়। শুক্রবার দিবাগত রাত ১২টা থেকে এ নির্দেশনা কার্যকর হবে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন কমিশন। ফলে শুক্রবার বিকেল থেকে সিলেট ছাড়তে শুরু করেছেন বহিরাগতরা। আবাসিক হোটেলগুলোতে বুকিং বন্ধ রয়েছে। সেই সঙ্গে পর্যটকসহ অন্যান্য বহিরাগতদের হোটেল ত্যাগ করার নোটিশ প্রদান করা হয়েছে।

তবে আঞ্চলিক নির্বাচন অফিস থেকে জানানো হয়েছে, যারা কর্মজীবী তাদের এলাকায় অবস্থান করতে কোনো অসুবিধা হবে না। এর বাইরে চলাফেরার জন্য প্রয়োজন হলে তাদের কাজের প্রমাণপত্র দেখাতে হবে। একই সঙ্গে জরুরি প্রয়োজনের ক্ষেত্রেও এ নির্দেশনা শিথিলযোগ্য হবে। ইসির নির্দেশনা নির্বাচনের পরদিন ৩১ জুলাই পর্যন্ত বলবৎ থাকবে।

সেই সঙ্গে ২৮ জুলাই মধ্যরাত থেকে ৩১ জুলাই সকাল ৬টা পর্যন্ত মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে। এছাড়া সকল প্রকার মোটর যান ২৯ জুলাই মধ্যরাত থেকে ৩০ জুলাই মধ্যরাত পর্যন্ত বন্ধ থাকবে বলেও নির্দেশনায় বলা হয়েছে। এছাড়া ২৮ জুলাই মধ্যরাত খেকে সব ধরনের নির্বাচনী প্রচার-প্রচারণাও বন্ধ হয়ে যাবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নাশকতা, সহিংসতা, সংঘর্ষ বা ভয়-ভীতি প্রদর্শন বন্ধে যানবাহনের পাশাপাশি বৈধ অস্ত্র বহন ও প্রদর্শনের ওপরও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

নির্বাচন কমিশনের এসব নির্দেশনা বাস্তবায়নে মাঠে থাকবেন জেলা প্রশাসনের ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনের দায়িত্বে থাকা তথ্য প্রদানকারী কর্মকর্তা প্রলয় কুমার সাহা জানান, নির্বাচন যাতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয় সেজন্য এই নির্দেশনা প্রদান করা হয়েছে।

প্রসঙ্গত, আগামী ৩০ জুলাই সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে