শনিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৮ | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

সৌদি থেকে ফিরলেন আরও ৪২ নারী শ্রমিক

প্রকাশের সময়: ১০:৩৭ পূর্বাহ্ণ - শনিবার | জুলাই ২৮, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

শুক্রবার দিবাগত রাতে সৌদি আরব থেকে দেশে ফিরেছেন আরও ৪২ জন নারী শ্রমিক। তারা সবাই সৌদি আরবের সফর জেলে ( ডিপোর্ট সেন্টার) দেশে ফেরার অপেক্ষায় ছিলেন। শুক্রবার রাত ৯.৩০ মিনিটে সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট এসভি ৮০৪-এ করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তারা। জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) জনশক্তি জরিপ কর্মকর্তা মাহবুবুর রহমান আনসারী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি  বলেন, ‘সৌদি এয়ারলাইন্সের ফ্লাইটে ৪২ জন নারী শ্রমিক এসেছেন। আমরা প্রবাসী কল্যাণ ডেস্ক থেকে যতটুকু সাহায্য করার করেছি।’

উলেখ্য, মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে সৌদি আরবে সবচেয়ে বেশি নারী শ্রমিক যায়। আবার নানা কারণে নির্ধারিত সময় শেষ হওয়ার আগে সেখান থেকে ফেরতও আসেন সবচেয়ে বেশি নারী শ্রমিক। তবে মন্ত্রণালয় কিংবা কোনও সংস্থা, কারও কাছে এই ফেরত আসা শ্রমিকের বিষয়ে সুস্পষ্ট কোনও তথ্য নেই।

বিমানবন্দরের প্রবাস কল্যাণ ডেস্ক থেকে পাওয়া তথ্য অনুযায়ী, গত ৩ মে ৩৫ জন, ১২ মে ২৭ জন, ১৯ মে ৬৬ জন, ২৩ মে ২১ জন, ২৭ মে ৪০ জন এবং ৩ জুন ২৯ জন,১৮ জুন ১৬ জন এবং ১৯ জুন ২৭ জন এবং ২৬ জুন ২২ জন, ১০ জুলাই ৪২ জন, ২১ জুলাই ৩৪ জন নারী শ্রমিক দেশে ফিরেছেন।

তবে এর বাইরেও আরও নারী শ্রমিক দেশে ফিরে এসেছেন বলে গণমাধ্যমের বিভিন্ন রিপোর্টসহ অন্যান্য বিভিন্ন মাধ্যম হতে জানা যায়।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে