বুধবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৮ | ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

মেরুল বাড্ডার ইউলুপ খুলছে আজ

প্রকাশের সময়: ১২:৪৩ অপরাহ্ণ - শনিবার | জুলাই ২৮, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

বহুল প্রতীক্ষিত হাতিরঝিলের সমন্বিত উন্নয়ন প্রকল্পের মেরুল বাড্ডার ইউলুপ খুলছে আজ। শনিবার বিকাল পাঁচটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর মেরুল বাড্ডায় নির্মিত ইউলুপটি আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। পরে এটি যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

হাতিরঝিল উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক (রাজউক) জামাল আক্তার ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, ইউলুপ খুলে দেওয়ার মধ্য দিয়ে রাজধানীর রামপুরা, বনশ্রী, আফতাবনগর, শাহাজাদপুর ও বাড্ডা এলাকার যানজট অনেকাংশই কমে আসবে। ফলে হাতিরঝিল থেকে সহজেই রামপুরা-বনশ্রী হয়ে মালিবাগের দিকে যাওয়া যাবে। অন্যদিকে এসব এলাকা থেকে বের হয়ে হাতিরঝিল হয়ে কারওয়ানবাজার এলাকায় যাওয়া যাবে।

হাতিরঝিল সমন্বিত উন্নয়ন প্রকল্পের অংশ হিসেবে রামপুরা ও বাড্ডা প্রান্তে দুটি ইউলুপ নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। ২০১৬ সালের ২৫ জুন রামপুরা অংশের ইউলুপটি চালুর পর যানবাহনগুলো বনশ্রী থেকে কোনো প্রকার সিগন্যাল ছাড়াই হাতিরঝিলে যেতে পারছে। ওই এলাকার যানজটও কেটে গেছে। আজ চালু হচ্ছে বাড্ডা অংশের ইউলুপটি।

রামপুরা-বনশ্রী এলাকার যানজটের কথা চিন্তা করে ২০১৬ সালের শুরুতে ইউলুপ প্রকল্পের কাজ শুরু করে সেনাবাহিনী। নির্মাণকাজের দায়িত্বে আছে স্পেক্ট্রা ইঞ্জিনিয়ার্স লিমিটেড। ৪৫০ মিটার দৈর্ঘ্য ও ১০ মিটার প্রস্থের বাড্ডা ইউলুপ নির্মাণে ব্যয় হয়েছে ৪০ কোটি টাকা।

এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে বাড্ডায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। নিরাপত্তার অংশ হিসেবে শনিবার দুপুর তিনটা থেকে বাড্ডা ও হাতিরঝিল এলাকায় যান চলাচল নিয়ন্ত্রণ করবে পুলিশ।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে