বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮ | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

রাসিক নির্বাচনী পরিস্থিতি নিয়ন্ত্রনে বিজিবি মোতায়েন

প্রকাশের সময়: ১:২৮ অপরাহ্ণ - শনিবার | জুলাই ২৮, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

রাসিক (রাজশাহী সিটি করপোরেশন) নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে রাজশাহী মহানগরীতে ১৯ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। শনিবার সকাল থেকেই তারা নগরীতে টহল দিচ্ছেন।বিজিবির ১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শামীম মাসুদ আল ইফতেখার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, নির্বাচনে অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৯ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। এর মধ্যে ১৫ প্লাটুন নিরাপত্তার দায়িত্ব পালন করবেন এবং ৪ প্লাটুন রিজার্ভ রাখা হবে।

বিজিবির এই কর্মকর্তা বলেন, শনিবার সকাল থেকে বিজিবি সদস্যরা টহল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করছেন। তবে রিজার্ভে থাকা ৪ প্লাটুন বিজিবি সদস্য শুধুমাত্র বিশেষ প্রয়োজনেই বের হবে। এই ১৯ প্লাটুন বিজিবি আগামী ৩১ জুলাই পর্যন্ত মাঠে থাকবে বলেও জানান তিনি।

এদিকে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র ইফতেখায়ের আলম জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ করতে ভোটকেন্দ্রসহ পুরো নগরীতে তিন হাজারেরও বেশি পুলিশ সদস্য মোতায়েন করা হবে। দায়িত্ব পালন করবে গোয়েন্দা সংস্থার সদস্য এবং আনসার সদস্যরাও।

আগামী সোমবার নগরীর ১৩৮টি কেন্দ্রে সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ করা হবে। এর মধ্যে ১১৪টি কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এই নির্বাচনে সেনা মোতায়েনের দাবি করেছে বিএনপি। তবে নির্বাচন কমিশনের পক্ষ থেকে সেনা মোতায়েন করা হয়নি।

উপরে