শুক্রবার, ২১ সেপ্টেম্বর, ২০১৮ | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

কক্সবাজারে ৬০ অবৈধ সংযোগ বিচ্ছিন্ন

প্রকাশের সময়: ১০:০৪ অপরাহ্ণ - সোমবার | জুলাই ৩০, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

সেলিম উদ্দিন, ঈদগাঁও, কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজার শহরে ৬০টি অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে কক্সবাজার বিদ্যুৎ উন্নয়ন বোর্ড। সোমবার (৩০ জুলাই) সকাল থেকে বিকেল পর্যন্ত কক্সবাজার বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের একটি অভিযান পরিচালনাকারি দল এই অবৈধ সংযোগ গুলি বিচ্ছিন্ন করে।

কক্সবাজার বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের উপ-সহকারি প্রকৌশলী ও অভিযান পরিচালনাকারি টিমের প্রধান মোহাম্মদ নুরুল ইসলাম বলেন, বিদ্যুৎ বিভাগের ডি,এস-২ ফিডারের হাজী পাড়া এলাকার হাজীপাড়া কেন্দ্রীয় জামে মসজিদে দীর্ঘদিন যাবৎ মিটারবিহীন ভাবে এবং সম্পূর্ণ অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার করে আসছিল। ইতিপূর্বে অনেকবার অবৈধ বিদ্যুৎ সংযোগটি বিচ্ছিন্ন করা হইলেও মজসিদ কর্তৃপক্ষ নিজ উদ্যোগে বারংবার অবৈধভাবে সংযোগটি লাগিয়ে নেয়। পরে গোপন সংবাদের ভিত্তিত্বে সোমবার সকালে অভিযান চালিয়ে সংযোগটি বিচ্ছিন্ন করা হয় এবং অবৈধ সার্ভিস তার নিয়ে আসা হয়।

উপ-সহকারি প্রকৌশলী বলেন, ওই মসজিদে অবৈধ সংযোগ থেকে আটটি এয়ারকুলার, পঞ্চাশটি সিলিং ফ্যান, একটি পানির পাম্পসহ পনেরটি বাল্ব সংযুক্ত অবস্থায় পাওয়া যায়।

অভিযানের ব্যাপারে কক্সবাজার বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, দীর্ঘদিন ধরে উক্ত মসজিদের অবৈধ বিদ্যুৎ সংযোগের ব্যাপারে অভিযোগ ছিল। কিন্তু অনেকবার কমিটিকে বারণ করার পরও তারা অবৈধভাবে সরকারি সম্পদ ভোগ করে আসছিল। যে কারনে অভিযান চালিয়ে সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। পাশাপাশি মসজিদ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে বিভাগীয়ভাবে মামলা গ্রহনের উদ্যোগ গ্রহন করা হয়েছে।

বিদ্যুৎ বিভাগ সূত্র জানায়, সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৬০টি অবৈধ বিদ্যুৎ সংযোগ লাইন বিচ্ছিন্ন করা হয়েছে। পাশাপাশি সর্তক করা হয়েছে যারা এখনো পর্যন্ত বিদ্যুৎ চুরির সাথে জড়িত তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে