সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

যাত্রী সংকটে বাংলাদেশ এয়ারলাইন্সের আজও তিনটি হজফ্লাইট বাতিল

প্রকাশের সময়: ৫:৫৬ অপরাহ্ণ - শুক্রবার | আগস্ট ৩, ২০১৮

 

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

যাত্রী স্বল্পতার কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আজও তিনটি হজফ্লাইট বাতিল করেছে। ২৭ জুলাই থেকে ৩ আগস্ট পর্যন্ত অব্যাহত যাত্রী সংকটে ১০টি হজফ্লাইট বাতিল করল বিমান সংস্থাটি।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ শাখার জিএম শাকিল মেরাজ বলেন, পর্যাপ্ত হজযাত্রী না পাওয়ায় শুক্রবার তিনটি ফ্লাইট বাতিল করা হয়েছে। ওই ফ্লাইট তিনটির যাত্রীদের পছন্দমতো পরবর্তী যেকোনো ফ্লাইটে যুক্ত করা হবে।

তিনি বলেন, “বার বার তাগাদা দেওয়ার পরও হজ এজেন্সিগুলো যথাসময়ে টিকেট ক্রয় না করায় একের পর এক ফ্লাইট বাতিলের মতো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি তৈরি হয়েছে।”

পর্যাপ্ত হজযাত্রী না পাওয়ায় গতকালও (বৃহস্পতিবার) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুটি হজ ফ্লাইট বাতিল করা হয়েছে। এর আগে গতকাল বুধবার বিকেল ৫টা ৫৫ মিনিটে বিজি ৩০৫৯ এবং রাত ৯টা ৫৫ মিনিটে বিজি ৫০৫৯ নম্বর ফ্লাইট দুটি পর্যাপ্ত যাত্রী না পাওয়ায় বাতিল করে বিমান কর্তৃপক্ষ। গত ২৭ জুলাইও বিমানের হজের দুটি ফ্লাইট বাতিল হয়। ৩১ জুলাই আরেকটি ফ্লাইট বাতিল হয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রতিদিনই ৫২৮টি হজ এজেন্সিকে ই-মেইলের মাধ্যমে কোন ফ্লাইটে কত সিট খালি আছে সে বিষয়ে আপডেট দেওয়া ছাড়াও দ্রুত টিকেট ক্রয়ে তাগিদ দেওয়া হচ্ছে।

এতে আরও বলা হয়, এ বছর সরকারি সিদ্ধান্ত অনুযায়ী বাড়িভাড়া ও ভিসার আগেই টিকেট কেনার নির্দেশনা থাকলেও অনেক এজেন্সি এখনও তাদের নির্ধারিত টিকেট কেনেনি।

হজ শুরুর ৫০ দিন পূর্বেই বিমানের হজ টিকেট বিক্রয় কার্যক্রম শুরু হলেও এজেন্সিগুলো সময় মতো টিকেট সংগ্রহ না করায় এখনও ৫ হাজার সাতশ  টিকেট অবিক্রিত অবস্থায় রয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়,  “এ বছর সৌদি কর্তৃপক্ষ বিমানের জন্য নির্ধারিত স্লটের বাইরে অতিরিক্ত কোনও স্লট বরাদ্দ করবে না বলে জানিয়ে দিয়েছে।  ফ্লাইট বাতিলের ধারা অব্যাহত থাকলে সব হজ যাত্রীকে সৌদি আরবে পৌঁছানোর বিষয়টি অনিশ্চিত হয়ে পড়বে।”

এবার বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজ পালন করতে সৌদি আরব যাবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন ৬ হাজার ৭৯৮ জন আর বেসরকারি ব্যবস্থাপনায় যাবেন ১ লাখ ২০ হাজার। এবার বেসরকারি ব্যবস্থাপনায় ৫২৮টি হজ এজেন্সি হজের কার্যক্রম পরিচালনা করছে।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে