রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮ | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

“ছয় মাসের জন্য নিষিদ্ধ হলেন সারিকা”

প্রকাশের সময়: ৬:০৩ অপরাহ্ণ - শুক্রবার | আগস্ট ৩, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

ছয় মাসের জন্য নিষিদ্ধ হলেন মডেল ও অভিনেত্রী সারিকা। অ-শিল্পী সূলভ আচরণের জন্য “টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস এসোসিয়েশনের” প্রযোজক মোহাম্মদ বোরহান খানের আবেদনের প্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেয়া হয়। যাহা ১লা আগস্ট ২০১৮ থেকে কার্যকর হবে।

গত ২৮ জুলাই, ২০১৮ তারিখ সংগঠনের সভাপতি মামুনুর রশিদ, সাধারণ সম্পাদক ইরেশ জাকের, সহ সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন দোদুল, সালিশী কমিটির প্রধান তারেখ মিন্টু ও মীর ফখরুদ্দীন ছোটন সহ আরও অনেকের উপস্থিতিতে সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়। যা পরবর্তীতে সালিশী কমিটির প্রধান তারেখ মিটুর স্বাক্ষরিত একটি আদেশ নামায় বিষয়টি স্পষ্ট হয়।

মোহাম্মাদ বোরহান খানের আবেদনের সূত্র ধরে জানা যায়, গত মার্চের ২১ তারিখে তার একটি নাটকের ইউনিট সুটিং করার জন্য নেপাল যাওয়ার কথা। সে মোতাবেক সারিকার সিডিউলও নেয়া হয়। অগ্রীম সম্মানী পূর্বক তাকে পঞ্চাশ হাজার টাকা ও রিটার্ন এয়ার টিকিট সহ তার বাসায় স্ক্রিপ্ট পৌছে দেয়া হয়। তিনি নিজে উহা গ্রহণ করেন। পরবর্তীতে ফ্লাই করার আগের দিন তার সাথে যোগাযোগ করা হলে তখনও তিনি নেপালে যাওয়ার ব্যাপারে সম্মত ছিলেন ও স্পষ্ট জানিয়ে দেন আমি সময়মত কাল সকালে এয়ারপোর্টে পৌছে যাব। কিন্তু পরের দিন এয়ারপোর্টে তিনি আসেননি এবং তাকে মুঠোফোনেও পাওয়া যায়নি। অবশেষে তাকে ছাড়াই ইউনিট টি নেপালের উদ্দেশ্যে রওয়ানা হয়। সারিকা না থাকায় তাকে নিয়ে পরিকল্পনা করা নাটকগুলো করা আর সম্ভব হয়নি। তাকে নিয়ে পরিচালক দীপু হাজরা ও আসাদুজ্জামান আসাদের নাটকগুলো নির্মানের কথা ছিল।

পরবর্তীতে প্রযোজক মোহাম্মাদ বোরহান খান দেশে এসে “টেলিভিশন প্রোগ্রাম প্রডিউস্যার এসোসিয়েশনে” লিখিত আকারে এ অভিযোগ পত্র দাখিল করেন। তার অভিযোগের ভিত্তিতে উক্ত সংগঠন ও “একটরস ইকুইটি” নানা মাধ্যমে সারিকার সাথে যোগাযোগ করেও কোন সদ-উত্তর কিংবা সারা মেলেনি। অবশেষে সংগঠনটি এ সিদ্ধান্তে আসতে বাধ্য হয়।

এক প্রতিক্রিয়ায় প্রযোজক মোহাম্মদ বোরহান খান বলেন বিষয়টি আমার জন্য অনেক আর্থিক ক্ষতির কারণ হয়েছে। সারিকার কর্মকান্ডে আমি বিব্রতকর পরিস্থিতির সম্মুখীন হয়েছিলাম। আমি নিয়ম মাফিক তার প্রাপ্য প্রদান করেছি। কিন্তু তিনি তার পেশাগত জায়গায় সৎ ছিলেন না। গত ঈদে অনেক টিভি চ্যানেলে তার অভিনীত নাটক প্রচারের উদ্দেশ্যে জমা দিব বলে কথা দিয়েছিলাম। কিন্তু সেটা না হওয়ায় বেশ অসম্মানিত হয়েছি কোন কোন ক্ষেত্রে। তাই এই আদেশ তার বিরুদ্ধে নয় এটি অ-পেশাদারিত্ব ও তার আচরনের বিরুদ্ধে।

বিষয়টি নিয়ে সারিকার মতামত জানতে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে সেটি বন্ধ পাওয়া যায়।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে