রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮ | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

জাকারবার্গের নিরাপত্তা খরচ আরো ১০ মিলিয়ন ডলার বৃদ্ধি

প্রকাশের সময়: ৬:০৭ অপরাহ্ণ - শুক্রবার | আগস্ট ৩, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

গত বছর ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গের নিরপত্তায় খরচ হয়েছিল ৭.৩৩ মিলিয়ন ডলার। এ খরচের সঙ্গে আরো যোগ করা হয়েছে ১০ মিলিয়ন ডলার। জাকারব্যার্গের ব্যক্তিগত নিরপাত্তায় খরচ দাঁড়াল ১৭.৩৩ মিলিয়ন ডলার। আর ২০১৩ সাল থেকে জাকারবার্গের নিরাপত্তায় খরচ হয়েছে ২৪.৭ মিলিয়ন ডলার। বিজনেস স্ট্যান্ডার্ড

বিশ্বের ষষ্ঠ ধনী ব্যক্তি হিসেবে জাকারবার্গের ব্যক্তিগত নিরাপত্তা খরচকে অতিরিক্ত মনে করছেন না নিরাপত্তা বিশ্লেষকরা। নিরাপত্তা উপদেষ্টা রডরিক জোন্স বলেন, জাকারবার্গের বাড়ি ছাড়াও যাতায়াত, নিরাপত্তা দল, সাইবার, ভ্রমণ ও তার পরিবারের সদস্যদের জন্যে যে মানের নিরাপত্তা প্রয়োজন তাতে ১০ মিলিয়ন ডলার বৃদ্ধি অতিরিক্ত নয়। ৬৮.৬ বিলিয়ন ডলারের সম্পদ রয়েছে জাকারবার্গের এবং তার ফেসবুক নিয়ে ইদানিং সমালোচনাও বাড়ছে।

সাবেক মার্কিন গোয়েন্দা কর্মকর্তা ক্রিস্টোফার ফাকেনবার্গ যিনি পরে ইনসাইট সিকিউরিটি প্রতিষ্ঠা করেন তিনি জানান, নিরাপত্তা খরচে জাকারবার্গের দেহরক্ষীদের পেছনে ব্যয় হবে ১ মিলিয়ন ডলার। সার্বক্ষণিক ৪ জন নিরাপত্তা কর্মী জাকারবার্গের নিরাপত্তায় নিয়োজিত থাকবেন। তারা কখনো একা কাজ করবেন না। পরিবারের সদস্য মিলিয়ে অন্তত ১০ জন দেহরক্ষী থাকছে জাকারবার্গের জন্যে। এদের অধিকাংশই যুক্তরাষ্ট্রের সরকারি সংস্থায় কাজ করার অভিজ্ঞতা রয়েছে। এদের একজন সাবেক মার্কিন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনের নিরাপত্তায় নিয়োজিত ছিলেন।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে