শুক্রবার, ২১ সেপ্টেম্বর, ২০১৮ | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান জানিয়ে তোপের মুখে সাকিব

প্রকাশের সময়: ১২:০৯ পূর্বাহ্ণ - শনিবার | আগস্ট ৪, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

নিরাপদ সড়কের দাবিতে ছয় দিন ধরে আন্দোলেন চালিয়ে যাচ্ছে শিক্ষার্থীরা। আন্দোলতরত শিক্ষার্থীদের দাবি কার্যকর হচ্ছে জানিয়ে তাদেরকে ক্লাসে ফিরে যাওয়ার আহবান জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। শুক্রবার (৩ আগস্ট) ফেসবুকে নিজের অফিশিয়াল পেইজে এক বার্তায় সাকিব বলেছেন, নিরাপদ সড়কের দাবিতে যে আন্দোলন শুরু হয়েছে, সেটাতে একজন বাংলাদেশী নাগরিক হিসেবে তিনি গর্ববোধ করছেন। আর এমন পোস্ট দেয়ার পরেই সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় ওঠে সাকিবের বিরুদ্ধে।

“গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে বাস চাপায় দুই স্কুল শিক্ষার্থী দিয়া ও আবদুল করিম নিহত হওয়ার ঘটনায় আমি প্রচণ্ড মর্মাহত ছিলাম। কিন্তু যখন দেখলাম তার সহপাঠী থেকে শুরু করে সারাদেশের ছাত্রছাত্রীরা দোষীদের শাস্তি দাবি ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শুরু করেছে, তখন গর্ববোধ করেছি বাংলাদেশের একজন নাগরিক হিসেবে। দেশে থাকলে আমিই তোমাদের অটোগ্রাফ নেয়ার জন্য চলে আসতাম”, সাকিব বলেছেন সে বার্তায়।

“তোমাদের সাধুবাদ জানিয়ে বলতে চাই, তোমাদের দাবি কার্যকর হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী নিহত পরিবারকে আর্থিক সহায়তা ছাড়াও নিরাপদ সড়ক আইন করতে আন্তরিকভাবে কাজ করছেন। ইতোমধ্যে অভিযুক্ত পরিবহনের রুট পারমিট বাতিল সহ পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে।

“এ অবস্থায় তোমাদের কাছে বিনীত অনুরোধ করবো, ক্লাসে ফিরে পড়াশোনায় মনোনিবেশ করতে। তোমরা যা করেছ তা এদেশে ইতিহাস হয়ে থাকবে। এ অর্জন সফল হবে তোমাদের পড়ার টেবিলে ফিরে যাওয়ার মাধ্যমে।

তোমাদের দাবি পূরণ হয়েছে এবং হচ্ছে। ব‍্যত‍্যয় ঘটলে আমাকে পাবে তোমাদের সাথে।”

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের একটিতে হেরেছে বাংলাদেশ। এখন শেষ দুইটি ম্যাচ খেলতে যুক্তরাষ্ট্রে অবস্থান করছে বাংলাদেশ ক্রিকেট দল। এর আগে এই আন্দোলনের প্রতি সহমর্মিতা জানিয়েছেন জাতীয় দলের পেসার রুবেল হোসেন ও সাবকে অধিনায়ক খালেদ মাসুদ পাইলট।

প্রসঙ্গত, রাজধানী ঢাকার বিমানবন্দর সড়কে রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী বাসচাপায় নিহত হওয়ার পর থেকে আন্দোলন করছে স্কুল-কলেজের শিক্ষার্থীরা। পাঁচদিন ধরে ঢাকা কার্যত অচল, সে আন্দোলন ছড়িয়ে পড়েছে দেশজুড়ে।

ছয় দিন পর সাকিবের এমন স্টেটাসকে ভালো চোখে দেখেননি সাধারণ শিক্ষাথীরা। সাকিবের পোস্টে কমেন্স করে তার প্রতিবাদ জানান। পাঠকদের উদ্দেশ্যে তার কিছু তুলে ধরা হলো।

মেজহা সিনহা নামে একজন লিখেন, ‘এত দিন কোথায় ছিলে??? আজ সুখের বৃষ্টি ধরো?? (একটু গান গাইলাম, কিছু মনে কইরেন না)।’

রিয়াজ মাহমুদ হৃদয় নামের একজন লিখেন, ‘আমি সাকিবের অনেক বড় ফেন।এই সাকিবের জন্য কত জনের গালি শুনেছি।বাট সাকিব আপনার থেকে এইসব বাল মার্কা পোষ্ট আশা করি নাই।’
মুমনিুর রব চৌধুরী নামে একজন লিখেন, ‘চাটা বাদ দিয়া খেলায় মন দেন, রেস্পেক্ট করে কতাটা বললাম। দাবী পূরন হয়ে গেছে বুজলেন কেমনে।’

মাসুদুর রহমান নামে একজন লিখেছেন, ‘ভাই তুমি আগে সিরিজ জিত্তা আসো- এইসব পোস্ট না দিয়া খেলায় মন দেও- হুদাই মন থেকে উইঠা যাইয়ো নাহ এমন আসুদা পোস্ট করে।’

আহমেদ আফগানী নামে একজন লিখেন, ‘দেশে আসেন, পোলাপাইন কানের গোড়ায় দুইটা মাইরা লাল কইরা দিবো। তখন আর এমপি হওয়া লাগবে না।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

সূত্র- somoy24

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে