শনিবার, ১৭ নভেম্বর, ২০১৮ | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

প্রধান শিক্ষকদের সঙ্গে জরুরি বৈঠকে ডেকেছেন শিক্ষামন্ত্রী

প্রকাশের সময়: ১২:৩৭ অপরাহ্ণ - রবিবার | আগস্ট ৫, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

চলমান পরিস্থিতি নিয়ে শিক্ষকদের সঙ্গে বৈঠকে বসছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। রবিবার (৫ আগস্ট) বিকেল ৩ টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ঢাকা মহানগরের বিভিন্ন কলেজের অধ্যক্ষ ও উপাধ্যক্ষকে ডেকেছেন মন্ত্রী।

এরপর বিকাল ৫ টায় মাধ্যমিক বিদ্যালয়সমূহের প্রধান শিক্ষকদের সঙ্গে জরুরি বৈঠকে বসবেন শিক্ষামন্ত্রী।

প্রসঙ্গত, গত রবিবার (২৯ জুলাই) রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা বাসস্ট্যান্ড এলাকায় বাসের চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু হয়। গুরুতর আহত হয় আরও ক’জন। দুপুর ১টার দিকে উত্তরাগামী জাবালে নূর পরিবহনের একটি বাস মিরপুর ফ্লাইওভার থেকে নেমে অন্য আরেকটি বাসের সাথে পাল্লা দিলে এমন দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে ফ্লাইওভার থেকে নামার পর উত্তরাগামী আরেকটি বাসের সাথে প্রতিযোগিতায় পাল্লা দেয় জাবালে নূর বাসটি। এ সময় রাস্তার পাশে দাঁড়িয়ে ছিল শিক্ষার্থীরা। বেপরোয়া গতির কারণে সড়কের পাশে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের ওপর তুলে দেন চালক। ঘটনার পরপরই আশপাশের এলাকায় গাড়ি ভাঙচুর করেন ক্ষুব্ধ শিক্ষার্থীরা।

ঘটনার দিন থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের টানা আন্দোলনে অনেকটা অচল হয়ে পড়েছে রাজধানী। ঢাকা ছাড়াও দেশের কয়েকটি জেলায় এ আন্দোলন ছড়িয়ে পড়ে। আন্দোলনের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ারও ঘটনা ঘটে। একইসঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আন্দোলন নিয়ে অনেকে গুজব রটায়।

উপরে