বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৮ | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

গণ পরিবহন শূণ্য মানিকগঞ্জ

প্রকাশের সময়: ৬:৩৪ অপরাহ্ণ - রবিবার | আগস্ট ৫, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

শফিকুল ইসলাম সুমন, মানিকগঞ্জ প্রতিনিধি
ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে গণ পরিবহণ শূন্য রয়েছে ঢাকা-আরিচা মহাসড়ক । পর্যাপ্ত যানবাহন না থাকায় যাত্রীদের চলাচলে মারাত্মক বিঘœ ঘটছে। ভোগানিÍতে পড়েছে যাত্রীরা। স্থানীয় পরিবহনগুলো বন্ধের কারণে যাত্রীরা চলাচল করছে ট্রাকে।
রবিবার সকালে ধর্মঘটের চতুর্থ দিনে এমনই চিত্র মিলে মানিকগঞ্জ বাসষ্ট্যান্ড এলাকায়। মানিকগঞ্জে কেন্দ্রীয় বাস টার্মিনালের দূরপাল্লা বা স্থানীয় কোনো বাস ছাড়ে নি। এর আগে শনিবার কিছু অসাধূ পরিবহন ব্যবসায়ীরা দ্বিগুণ ভাড়া নিয়ে নবীনগর পর্যন্ত গেলেও বরিবার সকালে ঢাকা মুখি কোনো বাস বা গণ পরিবহন দেখা যায় নি।
এ দিকে নিরাপদ সড়কের বাস্তবায়ন ও ট্রাফিক সপ্তাহ পালন করতে জেলা পুলিশের সদস্যরা জেলার বিভিন্ন চেকপোষ্ট বসায়। তাদের চোখ ফাকি দিয়ে ফিটনেস বিহিন গাড়ী চলাচল করছে না।

কথা হয় ঢাকা গামী বেশ কয়েকজন সাধারণ যাত্রীর সাথে। তারা জানান, আমরা গতকালও পিক আপ,ট্রাকসহ বিভিন্ন পরিবহনে গাবতলী পর্যন্ত পৌছেছি। আমরা কয়েকদিন ধরেই যান চলাচলে দূর্ভোগ পোহাচ্ছি। যা নি না আর কত দিন এ ভাবে এই দূর্ভোগ পোহাতে হবে।

এসময় হানিফ মিয়া নামের এক যাত্রী জানান, আমি ঢাকায় রিক্সা চালাই। কয়েকদিন ধরে ছাত্রদের মারামারির কারণে আমি আমার দেশের বাড়ী রাজবাড়ীতে গিয়ে ছিলাম। আজকে ঢাকায় উদ্দেশ্যে রওয়ানা দিয়েছি। বাস না থাকার কারণে আমাকে ট্রাকে করেই ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হতে হচ্ছে।

শিল্পী বেগম নামে এক যাত্রী জানান, আমি একটি গার্মেন্টেএ চাকরি করি । গত শুক্রবার বাড়িতে আসছিলাম । আজকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়েছি কিন্তু বাসের অভাবে আমাকে ট্রাকে করেই ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হতে হলো।

কথা হয় স্থানীয় শুভযাত্রা পরিবহনের কয়েকজন বাস চালকের সাথে। তারা জানান, ঢাকায় ছাত্রদের আন্দোলনের কারণে অনেক গাড়ী ভাংচুর হয়েছে। আমরা চাইনা আমাদের বাস গুলোও ভাংচুর হোক। তাই আমরা আমাদের নিরাপত্তার দিকে তাকিয়ে আমরা আমাদের বাস গুলো বন্ধ রেখেছি।

এ ব্যাপারে জেলা বাস, মিনিবাস,অটোটেম্পু অনার্স গ্রুপের সভাপতি জাহিদুল আসলাম জানান,আমরা নিরাপত্তার কারণে আমাদেও সংগঠরেন কেন্দ্রীয় নেতৃবৃন্দেও নির্দেশ ক্রমে সকল প্রকার দৃরপাল্লার যানবাহন বন্ধ রেখেছি। স্থানীয় ভাবে ছোট যানবাহন চলাফেরা করছে। স্থানীয় পুলিশ প্রশাসনের নিরাপত্তা ব্যবস্থা ভাল। আজ (রবিবার) রাত ৮ টার দিকে আশাকরছি কেন্দ্রীয় নেতৃবৃন্দ নিরাপত্তা নিশ্চিত করে দুরপাল্লার যানবাহন চলাচলের নির্দেশ দিবে।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে