বুধবার, ১৯ ডিসেম্বর, ২০১৮ | ৫ই পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

নতুন স্টার ট্রেকে আবার প্যাট্রিক স্টুয়ার্ট

প্রকাশের সময়: ১১:৪১ পূর্বাহ্ণ - সোমবার | আগস্ট ৬, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

এটা সত্যিই ঘটতে যাচ্ছে প্যাট্রিক স্টুয়ার্ট নতুন ‘স্টার ট্রেক’ সিরিজের জন্য চুক্তিভুক্ত হয়েছেন। স্টুয়ার্টকে তার জাঁ-লুক পিকার্ড চরিত্রটিই দেয়া হচ্ছে। তবে নতুন স্টার ট্রেক সিরিজের কাহিনী কী হচ্ছে, তা এখনো গোপন রাখা হলেও এটুকু অন্তত জানা গেছে, এ সিরিজে পিকার্ডের জীবনের পরবর্তী অধ্যায়ের গল্প বলা হবে। এ ইঙ্গিত থেকে এটাই বোঝা যাচ্ছে, নতুন স্টার ট্রেক এর আগের সিরিজ ‘স্টার ট্রেক: নেক্সট জেনারেশন’-এর প্রিকুয়েল বা পুনর্নির্মাণ হচ্ছে না। নতুন এ সিরিজ প্রযোজনা করছে সিবিএস টেলিভিশন স্টুডিও। নতুন সিরিজের এখনো প্রিমিয়ারের তারিখ নির্ধারিত হয়নি।

‘স্টার ট্রেক: নেক্সট জেনারেশনের জন্য আমি সবসময়ই গর্ববোধ করি, কিন্তু ২০০২ সালে যখন শেষ ছবিটি দিয়ে ওই সিরিজ শেষ হয়ে গেল, আমি ধরে নিয়েছিলাম স্বাভাবিক প্রক্রিয়ায় স্টার ট্রেকে আমার অভিনয়ের সমাপ্তি ঘটল’— স্টুয়ার্টের প্রতিক্রিয়া, ‘তাই নতুন করে অপ্রত্যাশিতভাবে আবার জাঁ-লুক পিকার্ডের ভূমিকায় ফিরতে পারছি, এটা খুবই আনন্দের এবং অনুপ্রেরণার।’

প্যাট্রিক স্টুয়ার্ট আরো বলেন, ‘বিগত বছরগুলোয় অনেক গল্প শুনেছি, নেক্সট জেনারেশন কীভাবে মানুষের মনে শান্তি এনেছে, কীভাবে তারা জীবনের কঠিন সময়গুলো পার করার অনুপ্রেরণা খুঁজে নিয়েছে; জাঁ-লুকের উদাহরণ কীভাবে তার পদাঙ্ক অনুসরণে জীবনে নানা চড়াই থেকে উত্তরণ ঘটেছে, বিজ্ঞানকে বুঝতে উৎসাহ জুগিয়েছে— এসব কিছু বিবেচনায় আমার মনে হয়েছে আমি ফেরার জন্য তৈরি— আমাদের প্রতিভাধর ক্রিয়েটিভ দলটার সঙ্গে মিলে আরো একবার অপ্রত্যাশিত নতুন এক শুরু করা হবে এটা।’

স্টুয়ার্ট নেক্সট জেনারেশনের প্রায় সবগুলোতেই পিকার্ডের ভূমিকায় হাজির ছিলেন।

এদিকে সিবিএস স্টুডিও শুধু নতুন সিরিজ নিয়ে থেমে যাবে না, স্টার ট্রেককে ঘিরে বহুমুখী সব কার্যক্রম হাতে নেয়া হয়েছে— স্টার ফ্লিট একাডেমি নামের একটি শো তৈরি করছেন স্টেফানি স্যাভেজ আর জস সোয়ার্টজ এবং সীমিত পরিসরের আরেকটি সিরিজ তৈরির পরিকল্পনা চলছে, ‘র্যাথ অব খান’ নামে।

আর সিবিএস স্টুডিও স্টার ট্রেক ফ্যাঞ্চাইজকে আগামী পাঁচ বছর পূর্ণ তত্ত্বাবধানের জন্য দায়িত্ব দিয়েছেন চলচ্চিত্রনির্মাতা প্রযোজক আলেক্স কার্টজম্যানকে।

 

সূত্র: ভ্যারাইটি, এন্টারটেইনমেন্ট উইকলি

উপরে