শনিবার, ১৭ নভেম্বর, ২০১৮ | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

সাংবাদিকদের উপর হামলাকারীদের গ্রেফতার করতে সাংবাদিকদের আল্টিমেটাম

প্রকাশের সময়: ২:৫৯ অপরাহ্ণ - মঙ্গলবার | আগস্ট ৭, ২০১৮
কারেন্টনিউজ ডটকম ডটবিডি
কর্মরত সাংবাদিকদের উপর হেলমেটধারী দুর্বৃত্তদের সাম্প্রতিক হামলার ঘটনায় আগামী ৭২ ঘণ্টার মধ্যে এইসকল হেলমেটধারীদের শনাক্ত করে আইনের আওতায় আনার আল্টিমেটাম দিয়েছে সাংবাদিক সমাজ। বিষয়টি নিয়ে মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজারের সার্ক ফোয়ারায় ১০ মিনিট মানববন্ধন ও প্রতীকী কর্মবিরতি পালন করেন সাংবাদিকরা।
নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত সাংবাদিকদের উপর গত কয়েকদিনে একের পর এক হামলা চালানো হয়। পুলিশের পাশে দাঁড়িয়ে সাংবাদিকদের উপর হামলা চালায় হেলমেটধারীরা।
এ ঘটনায় ক্রাইম রিপোর্টাস এসোসিয়েশনের সাবেক সভাপতি পারভেজ খান বলেন, সরকারের সদিচ্ছার অভাব আছে। হামলাকারী সবাই চিহ্নিত হয়েছে। সরকার আন্তরিক হলে হামলাকারীরা আইনের আওতায় আসবে।
তিনি বলেন, বিগত দিনের সাংবাদিক আন্দোলন থেকে এবারের আন্দোলন ভিন্ন। কোন দলীয় সাংবাদিক পক্ষ এবারের আন্দোলনটি করছে না। এই আন্দোলনের সফলতা আসবে।
বাংলাদেশ সাংবাদিক ফেডারেশন ইউনিয়ন (বিএফইউজে) কোষাধ্যক্ষ দীপ আজাদ বলেন, প্রশাসন উস্কানি দাতার পরিচয় প্রকাশ করছে। কিন্তু সাংবাদিকদের উপর হামলাকারীদের ফুটেজ তারা চাইছে।
তিনি বলেন, প্রশাসনের ইচ্ছে থাকলে তাদের কাছে যে ফুটেছ আছে তাই দিয়ে সন্ত্রাসীদের গ্রেফতার করতে পারবে।
দীপ আজাদ বলেন, সাংবাদিকরা আহত হলে সমাজের অন্য সবাই আহত হয়। অন্যদের সংবাদ প্রকাশ বন্ধ থাকে। ফলে রাষ্ট্র ক্ষতিগ্রস্থ হয়।
দীপু সারোয়ার বলেন, চলমান আন্দোলনের সময় আন্দোলনকারী, আন্দোলন বিরোধী এবং পুলিশ তিন পক্ষেই হামলা নিযাতনের শিকার হয়েছে দায়িত্ব পালনরত সাংবাদিকরা।
তিনি বলেন, সাংবাদিকরা কারো প্রতিপক্ষ নয়, তবুও কেন তাদের উপর এমন হামিলা। হামলাকারীদের আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।
এদিকে গত শনিবার ও রোববার রাজধানীর বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের আন্দোলনের সংবাদ সংগ্রহের সময় পুলিশের উপস্থিতিতে হামলার শিকার হন সাংবাদিকরা।
মানববন্ধনে উপস্থিত ছিলেন ক্রাইম রিপোর্টাস এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান  খান, বাংলাভিশনের সিনিয়র রিপোর্টার দীপন দেওয়ান সহ কর্মরত সাংবাদিক সমাজ।

উপরে