মঙ্গলবার, ১৩ নভেম্বর, ২০১৮ | ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

নারী এমপিদের জন্য হোস্টেল চায় সংসদীয় কমিটি

প্রকাশের সময়: ১০:৩৬ পূর্বাহ্ণ - বুধবার | আগস্ট ৮, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

নারী  এমপিদের জন্য হোস্টেল নির্মাণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এছাড়া জাতীয় সংসদ ভবনের মূল নকশা ঠিক রেখে রাজধানীর ন্যাম ভবন হতে সংসদ ভবন এলাকায় আন্ডারপাস নির্মাণ করার সুপারিশ করা হয়।

মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৬তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. দবিরুল ইসলামের সভাপতিত্বে বৈঠকে কমিটির কমিটির সদস্য ও গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, সাধন চন্দ্র মজুমদার এমপি, আবু সালেহ মোহাম্মদ সাঈদ (দুলাল) এমপি, বেগম নূর-ই-হাসনা লিলি চৌধুরী এমপি এবং নূরজাহান বেগম এমপি বৈঠকে অংশ নেন।

বৈঠক শেষে কমিটির সভাপতি মো. দবিরুল ইসলাম গণমাধ্যমকে জানান, সংসদের ৫০ জন সংরক্ষিত নারী এমপি আছে। এছাড়াও সরাসরি নির্বাচিত  এমপি রয়েছে। কিন্তু তাদের জন্য আলাদা কোনো  হোস্টেল নাই। এজন্য নারী এমপিদের জন্য হোস্টেল নির্মাণের সুপারিশ করা হয়।

বৈঠকে কমিটি ঢাকা শহরের বহুতল ও কর্মাশিয়াল ভবনগুলো নির্ধারিত বিল্ডিং কোড মেনে নির্মাণ করা হয়েছে কিনা তা মনিটরিং এবং সেই অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উপরে