সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

রৌমারীতে একসঙ্গে তিন কন্যার জন্ম দিলেন এক মা

প্রকাশের সময়: ৭:২৬ অপরাহ্ণ - শুক্রবার | আগস্ট ১০, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি
সাখাওয়াত হোসেন সাখা, রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের রৌমারীতে এক সঙ্গে তিন কন্যা সন্তান জন্ম দিলেন এক মা। বৃহস্পতিবার রাত সাড়ে ১০ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিন সন্তান জন্ম দেওয়া ওই মায়ের নাম জাহানারা খাতুন (৩৫)। বর্তমানে মা ও সদ্যজাত তিন শিশু সবাই সুস্থ রয়েছেন।

রৌমারী হাসপাতাল সূত্রে জানা গেছে, গতকাল বৃস্পতিবার রাত ৭টার সময় উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের তেকানিগ্রামের দিনমুজুর শাহালম মিয়ার সহধর্মিনী জাহানারা প্রসব ব্যথা নিয়ে রৌমারী হাসপাতালে ভর্তি হন। এর সাড়ে ৩ ঘণ্টা পর রাতেই একসঙ্গে তিন কন্যা সন্তান জন্ম দেন তিনি। ওই হাসপাতালের অস্ত্রপাচারকারী চিকিৎসক ডা. মমিনুল ইসলাম (আরএমও) বলেন, “জটিল নয়, অনেকটা স্বাভাবিক প্রক্রিয়ায় শিশুগুলো ভূমিষ্ঠ হয়। বর্তমানে প্রসূতি এবং তিন শিশু পুরোপুরি সুস্থ রয়েছে। তারা মায়ের বুকের দুধও খাচ্ছে।” ফলে তিন সন্তান ও মা সুস্থ থাকায় হাসাপাতাল থেকে তাঁর নিজ বাড়ীতে শুক্রবার সকালে চলে যায় জাহানারা।

প্রসূতির বাবা হযরত আলী জানান, “জাহানারা ইতি পূর্বে শানজিদা আক্তার (১৩), সুমাইয়া আক্তার (৮) ও সুমনা আক্তার (১) তিন সন্তানের মা ছিলেন। কিন্তু অসুস্থ হয়ে সুমনা আক্তার নামের এক সন্তান মারা যায়। বর্তমানে ৫ জন মেয়ে সন্তানের মা হলেন জাহানারা।” একসঙ্গে তিন সন্তান জন্ম হয়েছে- শুনে বাবা শাহালমের আনন্দ হওয়ার কথা ছিল। কিন্তু সে হতাশা ও চিন্তায় পরেছেন। জাহানারার স্বামী শাহালম জানান, “আমার ভিটেমাটি ছাড়া আর কিছুই নেই। ৫জন সন্তান নিয়ে আমি কেমন করে সংসার চালাবো।”

এদিকে, একসঙ্গে তিন কন্যা সন্তান জন্ম নিয়েছে- এমন খবর এলাকায় ছড়িয়ে পড়লে অনেকেই তাদের দেখতে বাড়িতে ভিড় জমান। কেউ কেউ মিষ্টি ও ফুল নিয়ে প্রসূতির হাতে তুলে দেন।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে