বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮ | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

গাইবান্ধার সাঘাটায় মজুতকৃত ভিজিএফের ৪’শ বস্তা চাল জব্দ

প্রকাশের সময়: ৭:৫৮ অপরাহ্ণ - শুক্রবার | আগস্ট ১০, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

ফরহাদ আকন্দ, গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার সাঘাটা উপজেলার কামালেরপাড়া ইউনিয়নে ঈদ উপলক্ষে হতদরিদ্রদের মধ্যে বিতরনের জন্য দেওয়া ভিজিএফের ৪০০ বস্তা চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন। সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) উজ্জ্বল কুমার ঘোষ অভিযান চালিয়ে এই চাল জব্দ করেন।

বৃহস্পতিবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) উজ্জ্বল কুমার ঘোষ একদল পুলিশ নিয়ে কামালেরপাড়া ইউনিয়ন পরিষদের গোডাউন ও পরিষদ সংলগ্ন একটি বাড়িতে অভিযান চালিয়ে এই চাল উদ্ধার করে।

স্থানীয় সূত্রে জানা যায়, ঈদে হতদরিদ্রদের মধ্যে বিতরনের জন্য ভিজিএফ এর নামের তালিকা তৈরী করা হচ্ছে। কামালেপাড়া ইউপি চেয়ারম্যান শাহিনুর ইসলাম সাজু ও কয়েকজন ইউপি সদস্য মিলে খাদ্য গুদাম থেকে ভিজিএফ এর চাল উত্তোলন না করে ওই এলাকার খাদ্য ব্যবসায়ী আমজাদ হোসেনের কাছ থেকে পঁচা চাল এনে ইউনিয়ন পরিষদের গোডাউনে ও পাশের বাড়িতে মজুত করেন। এই চাল পরে ভিজিএফের চাল হিসাবে বিতরণ করার কথা ছিল। পরে খাদ্য গুদাম থেকে ভাল চাল উত্তোলন করে কালোবাজারে বিক্রির পায়তারা করছিল ইউপি চেয়ারম্যান শহিনুর ইসলাম ও ইউপি সদস্যরা।

এমন তথ্যের ভিত্তিতে সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) উজ্জ্বল কুমার ঘোষ একদল পুলিশ নিয়ে অভিযানে নামেন। তারা সন্ধ্যা থেকে রাত ১০টা পর্যন্ত অভিযান চালিয়ে ইউনিয়ন পরিষদের গোডাউন থেকে ১৬৭ বস্তা ও ইউনিয়ন পরিষদের পাশের একটি বাড়ী থেকে ২০৪ বস্তা এবং চাল বহনকারী ট্রাক্টর থেকে ২৮ বস্তা চাল জব্দ করেন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) উজ্জ্বল কুমার ঘোষ বলেন, ঈদের আগে এসব পঁচা চাল হতদরিদ্রদের মধ্যে বিতরণ করা হবে এমন তথ্যের প্রেক্ষিতে অভিযান চালিয়ে চাল গুলো জব্দ করা হয়। এ ব্যাপারে দোষি ব্যক্তিদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

উপরে