সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত

প্রকাশের সময়: ৬:১১ অপরাহ্ণ - বুধবার | আগস্ট ১৫, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

জিয়াউদ্দিন খন্দকার : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৩ তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে দেশের একমাত্র মেরিটাইম বিশেষায়িত পাবলিক বিশ্ববিদ্যালয় “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি, বাংলাদেশ” (বিএসএমআরএমইউ) রাজধানীর পল্লবীস্থ নিজেদের অস্থায়ী ক্যাম্পাসে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস ২০১৮ পালন করেছে। এ উপলক্ষ্যে সেখানে বঙ্গবন্ধুর জীবনীর উপর কবিতা ও রচনা প্রতিযোগীতা, প্রামান্য চিত্র প্রদর্শনী এবং হামদ-নাত প্রতিযোগীতার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর রিয়ার এডমিরাল এম খালেদ ইকবাল। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের সকল পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

কর্মসূচীর প্রথমেই বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে জাতির জনকের বর্ণাঢ্য জীবনের উপর প্রামান্য চিত্র প্রদর্শনী হয়। এরপর শোক অনুষ্ঠানের প্রতিযোগী ও বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর।

অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্যে ১৫ই আগষ্টের শোককে শক্তিতে রুপান্তরিত করে বঙ্গবন্ধুর আদর্শে উদ্দীপ্ত হয়ে উন্নত দেশ গঠনে পথে সকলকে শরীক হবার আহ্বান জানান। অনুষ্ঠান শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তাঁর পরিবারের সকল শহীদদের রুহের মাগফিরাত কামনা সহ দেশ-জাতি এবং বিশ্ববিদ্যালয়ের উত্তরোত্তর সমৃদ্ধি প্রার্থনা করে মোনাজাত করা হয়।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে