শুক্রবার, ১৬ নভেম্বর, ২০১৮ | ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

এবার হচ্ছে সানিয়া মির্জার বায়োপিক

প্রকাশের সময়: ১০:১৮ অপরাহ্ণ - বৃহস্পতিবার | আগস্ট ১৬, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

জনপ্রিয় টেনিস তারকা সানিয়া মির্জার জীবনী এরইমধ্যে বিক্রি হয়ে গেছে। তার চরিত্রে পরিণীতি চোপড়া’কে দেখা যেতে পারে। কেবল টেনিস কোর্টে না, গ্ল্যামারেও এগিয়ে আছেন এই তারকা।

সানিয়ার ভক্তদের কাছে এখন সবচেয়ে জরুরি খবর, তার বায়োপিক নিয়ে। ভক্তরা অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন।

জনপ্রিয় এ তারকার বায়োপিকের স্বত্ত্ব কিনে নিয়েছেন পরিচালক রোনি স্ক্রুইবালা। তার জীবনের আরো গল্প জানতে মুখিয়ে আছেন ভক্তরা।

জানা গেছে, পরিণীতি চোপড়া সানিয়ার ভূমিকায় অভিনয় করবেন। বেশ কয়েক বছরের নিবিড় চেষ্টায় পরিণীতি তার ওজন কমিয়েছেন। এখন তিনি একদম ফিট। তার ফিটনেস আর সৌন্দর্যে মুগ্ধ ভক্তরা। সানিয়া মির্জার চরিত্রে অভিনয়ের দৌড়ে তিনি বেশ এগিয়ে আছেন।

সানিয়ার জীবনী পড়ার পর পরিচালকের সঙ্গে চুক্তিবদ্ধ হবেন পরিণীতি। তিনি এখনো পড়া শেষ করতে পারেননি। চিত্রনাট্য নিয়ে এখনো কাজ চলছে। পরিচালক চাইছেন, ভক্তরা যেন সম্পূর্ণ সানিয়া মির্জাকেই জানতে পারেন।

বেশ কিছুদিন ধরেই টেনিস থেকে বাইরে সানিয়া মির্জা। মা হতে চলেছেন তিনি। কেমন কাটছে মাতৃত্বকাল, সম্প্রতি এই নিয়ে গণমাধ্যমের সঙ্গে খোলামেলা কথা বলেছেন এই টেনিস তারকা।

২০১০ সালে ক্রিকেট তারকা শোয়েব মালিককে বিয়ে করেন তিনি। শোয়েব মালিক এখনো খেলছেন, দীর্ঘদিন পাকিস্তান ক্রিকেটের নেতৃত্বও দিয়েছেন।

সানিয়া মির্জা বলেন, ‘সময়টা ভালোই কাটছে, বলা যায় স্বপ্নের মতো। কোনো অসুবিধা নেই। টেনিস খেলোয়াড় বা যেই হোন না কেন, নারী হিসেবে আমরা সবাই মাতৃত্বের স্বাদ পেতে চাই। এটা একটা নতুন শুরু।’

পেশাদার টেনিসে মেয়েদের জন্য কঠিন নিয়ম-কানুন নিয়ে প্রশ্ন তোলেন ভারতীয় এ টেনিস সেনসেশন।

তিনি বলেন, ‘আমাদের জন্য কোনো মাতৃত্বকালীন ছুটির ব্যবস্থা নেই। এখন অনেকেই মা হওয়ার পরও টেনিস খেলছেন। কমপক্ষে ২০ জন খেলোয়াড় আছেন এমন। এদের মধ্যে কিম ক্লাইস্টার্সের মতো তারকা মা হওয়ার পরও গ্র্যান্ড স্লাম জিতেছেন।

সেরেনা উইলিয়ামসের মতো খেলোয়াড়কেও কঠিন সময় পার করতে হয়েছে। তাদের সম্মান দিয়ে হলেও উচিত অন্তঃসত্ত্বা অবস্থায় র‍্যাঙ্কিং ফ্রিজ করে দেওয়া। আমি যেমন ২০১৮ সালে মা হবো। কিন্তু আমার লক্ষ্য ২০২০ সালের অলিম্পিক।

কিন্তু অন্তঃসত্ত্বা অবস্থায় র‍্যাঙ্কিং এতটাই নেমে যাবে যে, একটা ভালো টুর্নামেন্টে সরাসরি খেলার সুযোগ পাওয়া কঠিন হয়ে যাবে।’ এসব বেদনা তো আছেই। জীবনের হাসিকান্না, সংগ্রাম নিশ্চয়ই বায়োপিকে সবটুকু আসবে।

সব ঠিকঠাক থাকলে, এ বছরের শেষের দিকে জনপ্রিয় এ টেনিস তারকার বায়োপিক নির্মাণের ঘোষণা আসবে। আর এই সময়টুকু ভক্তরা তো অপেক্ষা করবেই!

উপরে