সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

ইসলামপুর পশ্চিম কৈলাশঘোনা সড়কে জন দূর্ভোগ!

প্রকাশের সময়: ৩:৩৮ অপরাহ্ণ - শুক্রবার | আগস্ট ১৭, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি
সেলিম উদ্দীন, ঈদগাঁও কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজার সদর উপজেলার ইসলামপুর পশ্চিম কৈলাশঘোনার প্রায় অর্ধ কিলোমিটার রাস্তার কারণে ঐ গ্রামের প্রায় হাজার হাজার লোকের চলাচলে দীর্ঘ বছর ধরে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। প্রতি বর্ষা মৌসুমে স্কুল, কলেজ পড়–য়া শিক্ষার্থীদের প্রায় হাটু পর্যন্ত কাদা ডিঙিয়ে শিক্ষা প্রতিষ্টানে যেতে হয়। রাস্তাটি পাকাকরণের দাবিতে এলাকাবাসি একাধিক দপ্তরে আবেদন করলেও তা বরাবরই থেকে যায় উপেক্ষিত।

এলাকাবাসি জানান, ইউনিয়নের নতুন অফিস বাজার থেকে পশ্চিম কৈলাশঘোনা পর্যন্ত প্রায় আড়াই কিলোমিটার একটি রাস্তা রয়েছে। এ রাস্তার অর্ধ কি:মি: জায়গা সংস্কার না হওয়ার কারনে মরনফাঁদে পরিণত হয়েছে। এ রাস্তা দিয়ে ইউনিয়নের ২টি ওয়ার্ডের হাজার হাজার লোক চলাচল করে থাকে। জনগণের ব্যাপক চলাচলের কারণে প্রতি বর্ষা মৌসুমে রাস্তাটির পশ্চিম কৈলাশঘোনায় প্রায় হাটু পর্যন্ত কাদা হয়ে থাকে। এছাড়া এসব গ্রামের শিক্ষার্থীদের প্রতিদিন নাপিতখালী মাধ্যমিক বিদ্যালয়, ফুলছড়ি ইসলামিয়া দাখিল মাদ্রাসা, সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ঈদগাঁও ডিগ্রী কলেজে আসা যাওয়ায় সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়। পথচারীরা বাজার ও ইউনিয়ন পরিষদের কাজ সারতেও রাস্তাটি ব্যবহার করে থাকে। ফলে এলাকার জনগণকে বাধ্য হয়ে বিকল্প রাস্তা দিয়ে ঘুরে গন্তব্যে পৌঁছাতে হয়। বর্ষা মৌসুমে এলাকার উৎপাদিত পণ্যও বাজারে বিকিকিনি করতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

পশ্চিম কৈলাশঘোনার বাসিন্দারা বলেন, এলাকাবাসি দীর্ঘদিন ধরে রাস্তাটি পাকাকরণের দাবি জানিয়ে আসলেও তা আজও বাস্তবায়ন হয়নি।

ইসলামপুর ইউপি চেয়ারম্যান আবুল কালাম বলেন, বর্তমান সময়ে তার এলাকায় ব্যাপক উন্নয়ন হয়েছে। দ্রæততম সময়ের মধ্যে ওই রাস্তাটিও সংস্কার করা হবে। ইউনিয়নে যে সমস্থ রাস্তা এখনও কাঁচা রয়েছে তাঁর তালিকা করা হয়েছে। বরাদ্দ মিললে সংস্কার কাজ শুরু করা হবে।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে