রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮ | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কালো পতাকা মিছিল

প্রকাশের সময়: ৭:১৬ অপরাহ্ণ - শুক্রবার | আগস্ট ১৭, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

আবির আব্দুল্লাহ, জাবি প্রতিনিধি: ২০০৫ সালের ১৭ই আগস্ট সারাদেশে একযোগে বোমা হামলার প্রতিবাদে কালো পতাকা মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগ। শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা ও সাধারণ সম্পদাক এস এম আবু সুফিয়ান চঞ্চলের নেতৃত্বে শুক্রবার বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্ত্বর থেকে মিছিলটি শুরু হয়।

মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের অমর একুশের সামনে এসে শেষ হয়। এ সময় একটি সংক্ষিপ্ত সমাবেশ করে ছাত্রলীগ নেতাকর্মীরা।

সমাবেশে জাবি ছাত্রলীগ সভাপতি মো. জুয়েল রানা বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ জঙ্গিবাদ মুক্ত হয়েছে। বিএনপি-জামায়াত জোট সরকার এ দেশকে জঙ্গিবাদের দেশ বানিয়েছিলো। তারা সারাদেশে একযোগে বোমা হামলা চালিয়ে প্রমাণ করেছে তারা এদেশের ভালো চায় না।’

এ সময় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চঞ্চল বলেন, ‘ দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে ধ্বংস করতেই বিএনপি-জামায়াত জোট সরকারের প্রত্যক্ষ মদদে এই হামলা চালানো হয়েছিল। হামলাকারী পলাতক জঙ্গীদের ও এই হামলায় মদদ প্রদানকারীদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির দাবি জানাচ্ছি।’

কালো পতাকা মিছিল ও মিছিল পরবর্তী সমাবেশে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি শামীম আহমেদ সিকদার, আবু সাদাত সায়েম, নাহিদ হোসেনসহ প্রায় শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

উপরে