বুধবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৮ | ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

অনলাইনে পাওয়া যাবে কোরবানির কসাই

প্রকাশের সময়: ৪:৩০ পূর্বাহ্ণ - রবিবার | আগস্ট ১৯, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

কোরবানির পশু কাটা সহজ করতে কসাই সেবা দিচ্ছে অনলাইন ভিত্তিক সেবা প্রতিষ্ঠান ‘আস্থা’। রাজধানী ও চট্টগ্রামে এ সেবা দেওয়ার জন্য প্রতিষ্ঠানটি তাদের সব ধরণের প্রস্তুতি নিয়েছে। প্রশিক্ষিত ও দক্ষ কসাই দ্বারাই এ সেবা দেওয়া হবে বলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়।
আস্থার প্রধান নির্বাহী জাহেদুল করিম সুমন বলেন, গত বছর থেকে আমরা অনলাইনে অন্যান্য সেবা দেওয়ার পাশাপাশি কসাই সেবা দেওয়া শুরু করেছি। সর্বোচ্চ সেবা নিশ্চিত করার জন্য আমাদের সঙ্গে এক হাজারেরও বেশি দক্ষ ও পরীক্ষিত কসাই রয়েছেন। যাদের মাধ্যমে আমরা এবারও কসাই সেবা দিয়ে কোরবানির কাজ সহজ করতে চাই।
আস্থা জানায়, অনলাইনে অথবা মোবাইলে অর্ডারের মাধ্যমে কোরবানির কসাই বুকিং দেয়া যাবে। তবে এক্ষেত্রে নির্দিষ্ট বুকিং মানি দিতে হবে। সে অনুযায়ী কসাইকে নির্দিষ্ট ঠিকানায় নির্দিষ্ট সময়ে পাঠিয়ে দিবে তারা। আর সামগ্রিক কাজ দেখভাল করার জন্য প্রতিষ্ঠানটির পক্ষ থেকে প্রতি এলাকায় একজন করে সুপারভাইজারও থাকবে।
এ সেবা সহজ করার জন্য কয়েকটি প্যাকেজ নির্ধারণ করে প্রতিষ্ঠানটি। এর মধ্যে স্ট্যান্ডার্ড প্যাকেজে ঢাকার জন্য ৯০ হাজার টাকার মধ্যে পশুর দাম হলে কসাই পাওয়া যাবে ৭ হাজার টাকায়, ৯০ হাজার টাকা থেকে দেড় লাখ টাকার মধ্যে পশুর দাম হলে কসাই পাওয়া যাবে ১০ হাজার টাকায়। স্পেশাল প্যাকেজে যেকোনো দামের পশুর জন্য কসাই খরচ নির্ধারণ করা হয়েছে ১৫ হাজার টাকা।
চট্টগ্রামের জন্য স্পেশাল প্যকেজে যেকোনো দামের পশুর জন্য আস্থা কসাই দিচ্ছে ১২ হাজার টাকায়। তবে খাসীর ক্ষেত্রে ঢাকা ও চট্টগ্রামের জন্য কসাই পাওয়া যাবে ২৫শ টাকায়।
১ হাজার টাকা বুকিং মানি জমা দিয়ে কসাই অগ্রিম বুকিং করে রাখা যাবে বলে জানান প্রতিষ্ঠানটির প্রধান জাহেদুল করিম সুমন। তিনি বলেন, গত বছর আমরা মানুষের কাছে এ সেবা দিয়ে অভূতপূর্ব সাড়া পেয়েছি। এবার আরও বেশি সক্ষমতা নিয়ে মানুষের কোরবানিকে সহজ করতে আমরা বদ্ধ পরিকর।
শান্তিবাগের শাহানা বেগম বলেন, কোরবানির সময়ে কসাই পাওয়া একটা বড় ঝামেলার কাজ। বাধ্য হয়ে অনেকেই মৌসুমি কসাই নিয়ে মহা বিপাকে পড়েন। তারা গরুর মাংস ঠিকমতো যেমন কাটতে পারে না, তেমনি চামড়াও নষ্ট করে দেয়। গত বছর আস্থা থেকে এ সেবা নিয়ে আমি সন্তুষ্ট। তাদের সেবা ভালো ছিলো।
আস্থার পক্ষ থেকে জানানো হয়, তাদের হটলাইন- 8801751799800, 01785989015 নাম্বারে যোগাযোগ করে কসাই সেবা পাওয়া যাবে। তাছাড়া ফেসবুক পেইজেও কসাই অর্ডার করে বুকিং দেয়া যাবে। আস্থার ওয়েব সাইট: www.aastha.com.bd
Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে