মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৮ | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

অভিষেকে ফ্লপ রোনালদো

প্রকাশের সময়: ৫:৫৪ অপরাহ্ণ - রবিবার | আগস্ট ১৯, ২০১৮

 

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

তার ম্যাজিক দেখার জন্য অনেক আগেই ম্যাচের সব টিকিট বিক্রি হয়ে গিয়েছিল। কিন্তু জুভেন্তাসের হয়ে অভিষেকে ঝলক দেখাতে পারলেন না পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। একটি গোলও করতে পারেননি তিনি। উপরন্তু ৪টি সহজ সুযোগ মিস করেছেন। এরপরেও চ্যাম্পিয়ন জুভেন্তাস শিয়েভোর বিপক্ষে ঠিকই ৩-২ গোলের জয় দিয়ে লিগে শুভ সূচনা করেছে।

ভেরোনার বেনতেগোতি স্টেডিয়ামে ম্যাচ শুরুর তিন মিনিটের মধ্যেই জার্মান মিডফিল্ডার সামি খেদিরার গোলে এগিয়ে যায় বর্তমান চ্যাম্পিয়নরা। পোলিশ স্ট্রাইকার মারিয়াস স্টেপেনিস্কি শিয়েভোর হয়ে ৩৭ মিনিটে সমতা ফেরান। ৫৬ মিনিটে স্পট কিক থেকে এমানুয়েল গিয়াচেরিনির গোলে শিয়েভো এগিয়ে যায়। জুভেন্তাসের নতুন চুক্তিভূক্ত হোয়াও কানসেলোর ফাউলের বিপরীতে পেনাল্টি আদায় করে নেয় শিয়েভো। তবে ৭৫তম মিনিটে মাত্তিয়া বানির আত্মঘাতী গোলে সমতায় ফেরে জুভেন্তাস।

ম্যাচটির ভাগ্য যখন ড্রয়ের দিকেই গড়াচ্ছিল ঠিক তখনই ইনজুরি টাইমের তৃতীয় মিনিটে বদলী খেলোয়াড় বারনারডেসচির গোলে জুভেন্তাসের জয় নিশ্চিত হয়। এর আগে রোনালদোর সাথে সোরেতিনোর সংঘর্ষের সময় মারিন মান্দজুকিচের দেয়া গোল ফাউলের কারনে বাতিল হয়ে যায়। সোরেতিনোর বদলী হিসেবে আন্দ্রে সিকুলিন নামার সাথে সাথেই গোল হজম করতে হয় শিয়েভোকে।

চেলসি ও রিয়াল মাদ্রিদের হয়ে সফল ৯ বছর কাটানোর পরে আবারো নিজ দেশ ইতালিতে ফিরে এসে আনচেলত্তিও জয় দিয়েই লিগের যাত্রা শুরু করেছে। নাপোলিতে তিনি মরিসিও সারির স্থলাভিষিক্ত হয়েছেন। সিরি-আ লিগে ১৮ বছরের শিরোপা খরা কাটানোর লক্ষ্য ধরে রাখাই এখন আনচেলত্তির সামনে মূল চ্যালেঞ্জ।

ম্যাচ শেষে জুভেন্তাসের কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি বলেছেন, ‘প্রত্যেকেই গোলের অপেক্ষায় ছিল। রোনালদো গোল করতে না পারাটা দুঃখজনক। কিন্তু সোরেতিনো দুই বার তাকে হতাশ করেছে। তবে শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠা ছাড়াটা সত্যিই স্বস্তিদায়ক ছিল। সে যা করেছে তাতে আমরা খুশি। সে নিজেও তার পারফরমেন্স নিয়ে সন্তুষ্ট। আমরা এখনো রোনালদোকে জানার প্রক্রিয়ায় আছি। আজ সে পাওলো দিবালার সাথে ভালই সমঝোতা করে খেলেছে। যতটা সহজে সে নিজেকে মানিয়ে নিয়েছে সেটা ইতিবাচক।’

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে