রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮ | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

দুর্গাপুরে শেষ হলো আদিবাসী দিবস

প্রকাশের সময়: ৮:৩৭ অপরাহ্ণ - রবিবার | আগস্ট ১৯, ২০১৮
কারেন্টনিউজ ডটকম ডটবিডি
তোবারক হোসেন খোকন, দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি: নেত্রকোনার দুর্গাপুরে জন সংগঠন, সংলাপ ফোরাম ও এম এল ই এর আয়োজনে, পপি সিডস এর বাস্তবায়নে  বিশ্ব আদিবাসী দিবসের অনুষ্ঠান শেষ হয়েছে।
আদিবাসী জাতি সমুহের দেশান্তর, প্রতিরোধের সংগ্রাম এই প্রতিপাদ্যে শনিবার বিকেলে কুল্লাগড়া ইউনিয়নের আড়াপাড়া গীর্জা প্রাঙ্গনে স্ট্রম ফাউন্ডেশন ও হেইভার্ডেন বাংলাদেশ এর সহযোগীতায় এ দিবস উদযাপন করা হয়। এ বিষয়ে নানা আয়োজনের মধ্যে মি. সাইলন রেমা এর সভাপতিত্বে অন্যদের মধ্যে আলোচনা করেন, পপি সিড্স প্রোগ্রামের প্রোগ্রাম ম্যানেজার ফরিদুর আলম, প্রোগ্রাম অফিসার টিতুমির ম্রং, হাজং সুমন রায়, পল্টন হাজং, হরিদাস হাজং, আজহারুল ইসলাম, কৃতি হাজং প্রমুখ।
বক্তারা বলেন, বাংলাদেশে আবহমানকাল হতে নানা জাতি, কৃষ্টি ও সংস্কৃতির লোক বসবাস করায় আমাদের ইতিহাসের এতো সমৃদ্ধ। তাই আদিবাসী জনগোষ্ঠীর সাংবিধানিক স্বীকৃতি প্রদান করে, ভাষা, সংস্কৃতি ও ভুমি রক্ষা সহ তাদের জীবনমান নিশ্চিত করতে হবে। তাদের সামনের দিকে এগিয়ে নিতে সরকারের পাশাপাশি সকল প্রতিষ্ঠানকে যত্নবান হওয়ার আহবান জানানো হয়। আলোচনা শেষে আদিবাসী শিল্পীগোষ্ঠী তাঁদের সংস্কৃতি ও কৃষ্টি তুলে ধরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।
Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে