সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

যে ৩০ গ্রামে ২১ আগস্ট ঈদ-উল-আজহা পালন করবে

প্রকাশের সময়: ৬:২৯ অপরাহ্ণ - সোমবার | আগস্ট ২০, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

শরীয়তপুর জেলার নড়িয়ায় সুরেশ্বর পীরের অনুসারীরা উপজেলার ৩০টি গ্রামে মঙ্গলবার (২১ আগস্ট) কুরবানি করে ঈদ-উল-আজহা পালন করবেন।

মঙ্গলবার (২১ আগস্ট) সকাল সাড়ে নয়টায় জামাতে নামাজ শেষে সেমাই খেয়ে কুরবানি করে ঈদের আনন্দ উৎসব পালন করবেন তারা।

সকালে সুরেশ্বর দরবার শরীফে ঈদ জামাতে অন্তত ১০ হাজার ভক্ত ও মুরিদানরা অংশ নিবেন। সুরেশ্বর দরবার শরীফের প্রধান ঈদের জামাতে ইমামতি করবেন সুরেশ্বর দরবার শরীফের মুতওল্লি গদিনশীন পীর কেবলা শাহ সৈয়দ বেলাল নূরী।

নামাজ শেষে মোনাজাত করবেন সুরেশ্বর দরবার শরীফের মুতওল্লি গদিনশীন পীর কেবলা শাহ সৈয়দ কামাল নূরী।
প্রায় একশ বছরেরও বেশি সময় ধরে সুরেশ্বর দরবার শরীফের ভক্ত ও তাদের মুরিদানরা একই নিয়মে ঈদ উৎসব পালন করে আসছেন। এরমধ্যে নড়িয়া উপজেলার সুরেশ্বর, চণ্ডিপুর, ইছাপাশা, থিরাপাড়া, ঘড়িষার, কদমতলী, নিথিরা, মানাখানা, নশাসন, ভুমখাড়া ও ভোজেশ্বর।

জাজিরা উপজেলার কালাইখার কান্দি, মাদবর কান্দি, শরীয়তপুর সদর উপজেলার বাঘিয়া, প্রেমতলা, কোটাপাড়া, বালাখানা, ডোমসার, শৌলপাড়া, ভেদরগঞ্জ উপজেলার লাকার্তা, পাপরাইল ও চরাঞ্চলের ১০টি গ্রামসহ প্রায় ৩০টি গ্রামের ঈদ উৎসব পালন করবে।

এ ব্যাপারে সুরেশ্বর দরবার শরীফের মুতওল্লি গদিনশীন পীর কেবলা শাহ সৈয়দ কামাল নূরী বলেন, বাবা পীর কেবলা জান শরীফ মাওলানা থেকে শুরু করে প্রায় একশ বছরেরও বেশি সময় ধরে সুরেশ্বর দরবার শরীফের ভক্ত ও মুরিদানরা সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ পালন করে আসছেন। আমরাও সে সূত্র ধরে মঙ্গলবার পবিত্র ঈদ-উল-আজহা পালন করব।
আগামী ২৮ জানুয়ারি মধ্যে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে