বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮ | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

শিডিউল বিপর্যয়ে ট্রেন, ভোগান্তিতে যাত্রীরা

প্রকাশের সময়: ১২:০৭ অপরাহ্ণ - শনিবার | আগস্ট ২৫, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেসসহ কয়েকটি ট্রেন নির্ধারিত সময়ে ঢাকায় না পৌঁছায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। আবার কোনো কোনোটি নির্ধারিত সময়ের ৩/৫ ঘণ্টা পরে পৌঁছাবে বলে স্টেশনে স্থাপিত মনিটরে তথ্য দিয়ে জানানো হয়েছে। ঈদ উদযাপন শেষে কর্মস্থল রাজধানীতে স্বাচ্ছন্দ্যে ফিরতে যাত্রীদের কাছে ট্রেন পছন্দের বাহনে এগিয়ে থাকলেও শিডিউল বিপর্যয়ে তা ভোগান্তিতে রূপ নিয়েছে। আর ঈদ শেষে নির্বিঘ্নে যারা ট্রেনে বাড়ি যাওয়ার জন্য পরিকল্পনা করেছেন তাদেরও কমলাপুর রেলস্টেশনে বাড়ছে অপেক্ষার প্রহর।

শিডিউল বিপর্যয়ের কারণ জানতে চাইলে কমলাপুর রেলস্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বলেন, যাত্রী বেশি থাকার কারণেই ট্রেন বিলম্বে আসছে। উপচেপড়া ভিড় থাকলে ট্রেন নির্দিষ্ট গতিতে চালানো সম্ভব হয় না। যেসব স্টেশনে ২ মিনিট দাঁড়ানোর কথা সেখানে ১০/১৫ মিনিট লেগে যাচ্ছে। তবে বিলম্ব হলেও মানুষজন নিরাপদে আসতে পারছেন এটাই বড় কথা।

এদিকে রংপুর এক্সপ্রেস ঢাকায় পৌঁছার নির্ধারিত সময় সকাল ৮টা ৫ মিনিট। সকাল সাড়ে ১০টা পর্যন্ত না পৌঁছায় এর সম্ভাব্য পৌঁছানোর সময় জানানো হয়েছে দুপুর ১২টা। চিলাহাটিগামী নীলসাগর এক্সপ্রেস ঢাকায় পৌঁছার কথা ছিলো সকাল ৭টা ১০ মিনিটে। কিন্তু এ রিপোর্ট লেখা পর্যন্ত ট্রেনটি স্টেশনে প্রবেশ করেনি।

এদিকে ঈদ স্পেশাল লালমনিরহাটগামী লালমনি এক্সপ্রেস ঢাকায় পৌঁছানোর নির্ধারিত সময় ছিলো সকাল সাড়ে ৭টা। কিন্তু ট্রেনটি দুপুর পৌনে ১টা নাগাদ পৌঁছানোর পরিবর্তীত সময় দেখানো হচ্ছে। দিনাজপুরগামী একতা এক্সপ্রেস সকাল ৮টা ১০ মিনিটে পৌঁছানোর কথা থাকলেও তার এখনও পৌঁছেনি।

উপরে