বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮ | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

১৭ অক্টোবর বিশ্বকাপ ট্রফি বাংলাদেশে আসছে

প্রকাশের সময়: ৮:১২ অপরাহ্ণ - শনিবার | আগস্ট ২৫, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

২০১৯ ক্রিকেট বিশ্বকাপের ‘ট্রফি ট্যুর’ ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ইংল্যান্ড এবং ওয়েলসে আগামী বছর বিশ্বকাপের আসর বসবে ৩০ মে থেকে ১৪ জুলাই পর্যন্ত। তার আগে আর মাত্র দু’দিন পর ২৭ আগস্ট বিশ্ব ভ্রমণে বের হচ্ছে বিশ্বকাপ ট্রফি। শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসি এই ঘোষণা দেয়। বাংলাদেশে বিশ্বকাপের ট্রফি আসবে ১৭ অক্টোবর।

দুবাইয়ে আইসিসির কার্যালয় থেকে ২৭ আগস্ট বিশ্ব ভ্রমণে বের হবে বিশ্বকাপের ট্রফিটি। এবার ৫টি মহাদেশের ২১টি দেশের মোট ৬০টি শহর ভ্রমণ করবে ট্রফিটি। প্রথম গন্তব্য ওমানের রাজধানী মাসকট। সর্বাধিক জায়গায় ভ্রমণ শেষে আমাগী বছর ১৪ জুলাই লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে পৌঁছাবে ট্রফিটি।

নয় মাসের সফরে শুধু মাত্র টুর্নামেন্টে অংশ নেওয়া দেশগুলোতেই যে ট্রফিটি ভ্রমণ করবে তা নয়, বাইরের দেশেও যাবে ক্রিকেট বিশ্বকাপের ট্রফি। নেপাল, যুক্তরাষ্ট্র ও জার্মানিতেও ভ্রমণ করবে ট্রফিটি। দুবাই থেকে প্রথম ওমানে যাবে বিশ্বকাপের ট্রফি। এরপর একে একে যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, পাকিস্তান, বাংলাদেশ, নেপাল, ভারত, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, কেনিয়া, রুয়ান্ডা, নাইজেরিয়া, ফ্রান্স, বেলজিয়াম, নেদারল্যান্ডস ও জার্মানি ভ্রমণ করবে।

বাংলাদেশে এবার চারটি শহরে যাবে বিশ্বকাপের ট্রফি। মোট সাত দিন থাকবে বাংলাদেশে। ১৭ অক্টোবর থেকে ১৯ অক্টোবর ঢাকায় থাকবে বিশ্বকাপ ট্রফি। এরপর যাবে খুলনা ও সিলেটে। যথক্রমে ২০ ও ২১ অক্টোবর থাকবে সেখানে। ২২ ও ২৩ অক্টোবর থাকবে চট্টগ্রামে।

মোট ১০ দল নিয়ে হবে এবারের ক্রিকেট বিশ্বকাপ। যেখানে ৮টি দল খেলবে সরাসরি। দলগুলো হলো- ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, অস্ট্রেলিয়া, বাংলাদেশ ও শ্রীলঙ্কা। সঙ্গে অন্য দুই দল আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ এসেছে বিশ্বকাপের বাছাই পর্ব পেরিয়ে।

উপরে