মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৮ | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

মেহেরপুরের মুজিবনগরে আম্রকাননে দর্শনার্থীদের ঢল

প্রকাশের সময়: ৯:২৬ অপরাহ্ণ - শনিবার | আগস্ট ২৫, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

মাহবুব হাসান টুটুল: ঠাঁই নাই, ঠাঁই নাই ছোট সেই তরী, আমার সোনার ধানে গিয়েছে ভরী, বিশ্ব কবী রবীন্দ্রনাথ ঠাকুরের অমর বাণীর মত ঈদের ৪র্থ দিনেও দর্শনার্থীদের ঢল নেমেছে ঐতিহাসিক মুজিবনগরের আ¤্রকাননে এমন অবস্থা। প্রচন্ড গরমকে উপেক্ষা করে মেহেরপুরসহ বিভিন্ন জেলা থেকে বিনোদনের জন্য দর্শনার্থীরা এসছে ঐতিহাসিক মুজিবনগরে।

এ ঈদে ভ্রমন পিয়াসী মানুষের ভিড়ে মুখরিত মুজিবনগর কমপ্লেক্সে।কমপ্লেক্সে মুক্তিযুদ্ধের সেক্টর ভিত্তিক বাংলাদেশের মানচিত্র, স্মৃতিসৌধ, আম্রকানন, মুক্তিযুদ্ধ ভিত্তিক বিভিন্ন মুরাল, সরকারি শিশু পরিবার,শাপলা চত্ত্বরসহ বিভিন্ন স্থাপনা ঘুরে ঘুরে দেখছে দর্শনার্থীরা।

চুয়াডাঙ্গা থেকে আগত আকাশ বলেন, মুজিবনগরে এসে বাংলাদেশের শপথের স্থান এবং মুক্তিযুদ্ধের সেক্টর ভিত্তিক মানচিত্র দেখে মুক্তিযুদ্ধের কিছুটা ইতিহাস জানতে পারছি।এটাইতো আমাদের স্বাধীনতার সূতিকাগার।খুব ভাললাগছে মুজিবনগরে ঘুরতে এসে।প্রত্যেক বছরে একবার এই মুজিবনগরে ঘুরতে আসতে পেরে আমি মুগ্ধ।

কুষ্টিয়া থেকে আসা কলেজ অনেকে বলেন,গত কয়েকবার ঘুরতে এসে এখানে কিছুই দেখতে পেতাম না, তবে এবার অন্যবারের তুলনায় অনেক উন্নত হয়েছে। তাছারা এখানে ব্যাক্তিগত পার্ক ও চিরিয়াখানা তৈরি হয়েছে। সবকিছুই পেয়ে আমার খুব ভালো লেগেছে।

ঝিনাইদাহ থেকে আসা রাকিব বলেন, ঈদের ছুটির এক দিনের জন্য স্ব-পরিবারে ঘুরেতে এসে ভিন্ন ধরনের আমেজ পাচ্ছি। সন্তানদের বাংলাদেশের স্বাধীনতা ও সেক্টর ভিত্তিক মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে পারছি।তবে অন্য বছরের চেয়ে এবারে লোকসংখ্যা অনেক কম।কমপ্লেক্সটি নকশা অনুযায়ী পরিপূর্ণতা পেলে পর্যটকের সংখ্যা আরো বাড়তো বলে তিনি মনে করেন।

মুজিবনগর থানা পুলিশ জানিয়েছে, মেহেরপুর জেলাসহ পার্শ্ববর্তী বিভিন্ন জেলা থেকে নারী-পুরুষ ও শিশু-কিশোরদের ভিড় জমছে মুজিবনগরে কমপ্লেক্সে।এজন্য সংযোগ সড়কগুলোতে মানুষ ও পরিবহনের ভিড়ে দীর্ঘ যানজটেরও সৃষ্টি হচ্ছে।পুলিশি নজরদারী থাকায় সড়ক দুর্ঘটনা এড়ানো সম্ভাবনা হয়।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে