বুধবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৮ | ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

মার্কিন সিনেটর ও সাবেক প্রেসিডেন্ট প্রার্থী জন ম্যাককেইন আর নেই

প্রকাশের সময়: ১০:৫৬ পূর্বাহ্ণ - রবিবার | আগস্ট ২৬, ২০১৮
কারেন্টনিউজ ডটকম ডটবিডি
মার্কিন যুক্তরাষ্ট্রের সিনেটর ও সাবেক প্রেসিডেন্ট প্রার্থী জন ম্যাককেইন (৮১) মারা গেছেন। স্থানীয় সময় শনিবার তার মৃত্যু হয়।
আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ২০১৭ সালে ম্যাককেইনের মস্তিষ্কে টিউমার ধরা পড়ে। সে বছরই তার মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। এরপর থেকে তিনি চিকিৎসাধীন ছিলেন। স্থানীয় সময় শনিবার তার মৃত্যু হয়। এ সময় পরিবারের সদস্যরা তার পাশে ছিলেন।
ম্যাককেইনের মেয়ে মেগান বলেন, ‘আগামী দিনগুলো আমার বাবা ছাড়া একই রকম থাকবে না। তবে তিনি যে দৃষ্টান্ত রেখে গেছেন তাতে ভালোবাসাপূর্ণ দিন আসবে।’
ছয় মেয়াদে সিনেটর হিসেবে দায়িত্ব পালন করেন ম্যাককেইন। ২০০৮ সালে রিপাবলিকান দল থেকে প্রেসিডেন্ট পদে লড়েছিলেন তিনি। তার প্রতিপক্ষ ছিলেন ডেমোক্র্যাট দলের বারাক ওবামা। তাকে পরাজিত করেই প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছিলেন ওবামা।
ভিয়েতনামে যুদ্ধের সময় যুদ্ধবিমানের পাইলট ছিলেন ম্যাককেইন। যুদ্ধে তার বিমান ভূপাতিত করার পর তিনি যুদ্ধবন্দি হিসেবে পাঁচ বছর কারাগারে ছিলেন।
ম্যাককেইনের মৃত্যুতে শোক প্রকাশ করে টুইট করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, জন ম্যাককেইনের পরিবারের জন্য গভীর সহানুভূতি ও সম্মান জানাচ্ছি। তার আত্মার শান্তি কামনা করছি।
Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে