রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮ | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

বাংলাদেশ থেকে তাপস ও মুন্নী পেলেন ‘মাদার তেরেসা আন্তর্জাতিক পুরস্কার’

প্রকাশের সময়: ৬:০৫ অপরাহ্ণ - রবিবার | আগস্ট ২৬, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

শান্তিতে নোবেল পুরস্কার পাওয়া ভারতের মাদার তেরেসা সকলের মাঝে শান্তির বার্তা বয়ে দেবার জন্য আমৃত্যু কাজ করেছেন। এবার তাঁর ১০৮ তম জন্মদিনে তারই এই শান্তির বার্তাকে পরবর্তীতে যারা ধারণ করে চলেছেন তাদের মধ্যে ৭ জন কে ‘মাদার তেরেসা আন্তর্জাতিক পুরস্কার-২০১৮’-এ ভূষিত করা হয়েছে। বাংলাদেশ থেকে এ পুরস্কার পেয়েছেন সংগীতশিল্পী, মিউজিশিয়ান ও গানবাংলা চ্যানেলের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক কৌশিক হোসেন তাপস এবং গানবাংলা চ্যানেলের চেয়ারম্যান ও কিউবেলার স্বত্বাধিকারি ফারজানা মুন্নী। রোববার দুপুরে কলকাতার সত্যজিত রায় অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে এই পুরস্কার গ্রহণ করেন তারা। গানবাংলা চ্যানেলের ‘উইন্ড অফ চেঞ্জ- পিস ফর মিউজিক’ প্রজেক্টের জন্য এই পুরস্কার লাভ করেন এ তারকা দম্পতি।

এ প্রসঙ্গে কৌশিক হোসেন তাপস বলেন, মাদার তেরেসা আন্তর্জাতিক পুরস্কার প্রদান কমিটিকে অনেক ধন্যবাদ আমাদেরকে সম্মানিত করবার জন্য। আমি ও মুন্নী এভাবে দেশকে প্রতিনিধিত্ব করতে পারায় অনেক গর্ববোধ করছি। ‘উইন্ড অফ চেঞ্জ’র সঙ্গে জড়িত প্রতিটি সদস্যকে অন্তর থেকে কৃতজ্ঞতা জানাচ্ছি। এই সম্মানানা আমাদেরকে শুধু উৎসাহিত করবে না, তার সঙ্গে সঙ্গে আরও দ্বায়িত্বের সঙ্গে মিউজিক এর প্রতি ভালোবাসা ছড়িয়ে দিতে সহযোগীতা করবে। এই পুরস্কার শুধু আমাদের নয়, উইন্ড অফ চেঞ্জ এর সঙ্গে জড়িত এবং যারা আমাদের মিউজিক ভালোবাসেন সকলের।

প্রসঙ্গত, গান বাংলা টেলিভিশনের আলোচিত অনুষ্ঠান ‘উইন্ড অব চেঞ্জ’-এ অংশগ্রহণকারী দেশি-বিদেশি মিউজিশিয়ানদের সকলে ‘মিউজিক ফর পিস’ বা শান্তির জন্য সংগীতের পক্ষে নিজেদের মতামত দিয়েছেন। তাদের মতে যুদ্ধ-বিগ্রহ ও অশান্তির এই পৃথিবীতে কেবল গানই পারে শান্তির খোঁজ দিতে। আর সেজন্য তারা গানের মাধ্যমে শান্তিকে অণ্বেষনের জন্য ‘মিউজিক ফর পিস’ শ্লোগানের স্বপক্ষে দাঁড়িয়েছেন।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে