বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮ | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

হিলি সীমান্তে বিজিবি ও বিএসএফের রাখিবন্ধন উৎসব

প্রকাশের সময়: ৯:৫৪ অপরাহ্ণ - রবিবার | আগস্ট ২৬, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

মোঃ লুৎফর রহমান, হিলি, দিনাজপুর: দু’দেশের সীমান্তরক্ষীদের মধ্যে ভাতৃত্ববোধ ও সৌহাদ্বপুর্ন সর্ম্পক বজায় রাখতে দিনাজপুরের হিলি সীমান্তে অনুষ্ঠিত হলো বিজিবি ও বিএসএফ এর মধ্যে রাখি বন্ধন উৎসব। রোববার সকাল ১১ টায় হিলি সীমান্তের শুন্যরেখায় উৎসবে যোগ দেন বিএসএফ ও বিজিবি’র নারী ও পুরুষ সদস্যরা।

এ সময় বিএসএফের নারী সদস্যরা বিজিবির পুরুষ সদস্যদের হাতে রাখি পরিয়ে দেন ও মিষ্টি মুখ করান। অপরদিকে বিজিবির নারী সদস্যরাও বিএসএফের পুরুষ সদস্যদের হাতে রাখি পরিয়ে দেন ও মিষ্টি মুখ করান। সীমান্তে দুবাহিনীর মাঝে রাখি বন্ধন উৎসবটি যেন মিলন মেলায় পরিনত হয়।

বিজিবির হিলি ক্যাম্প কমান্ডার আব্দুল মালেক জানান, সীমান্তে দুবাহিনীর মাঝে সৌহাদ্য, সস্প্রতি ও ভাতৃত্ববোধ বজায় রেখে স্ব স্ব অবস্থানে থেকে যেন সঠিকভাবে দায়ীত্ব পালন করতে পারি এজন্য দুদেশের বিভিন্ন জাতীয় ও ধর্মীয় উৎসবগুলিতে একে অপরকে মিষ্টিসহ বিভিন্ন উপহার সামগ্রী দিয়ে শুভেচ্ছা বিনিময় করা হয়ে থাকে।

বিএসএফের হিলি ক্যাম্প কমান্ডার মিথিলেশ শেখর জানান, রাখিবন্ধন ভারতের জাতীয় উৎসব এ উপলক্ষ্যে আজকে আমরা বিজিবিকে মিষ্টি খাইয়ে ও রাখি বেধে ভাইবোনের সম্পর্ক স্থাপন করেছি। এর ফলে সীমান্তে দায়িত্ব পালন করতে সহায়ক ভুমিকা পালন করবে।

উপরে