শনিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৮ | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

পূর্বধলা স্টেশনবাজারে ভয়াবহ অগ্নিকান্ড, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

প্রকাশের সময়: ৩:০১ অপরাহ্ণ - মঙ্গলবার | আগস্ট ২৮, ২০১৮
কারেন্টনিউজ ডটকম ডটবিডি
নেত্রকোণার পূর্বধলা উপজেলা সদরের স্টেশনবাজারে মঙ্গলাবার রাত পৌনে ৩টায় ভয়াবহ অগ্নিকান্ডে ৮টি ঘর পুড়ে ছাই হয়েগেছে, অর্ধকোটি টাকার সম্পদ ও নগদ অর্থ ক্ষতি হয়েছে। মঙ্গলবার রাতে বৈদ্যুতি শর্টসার্কিট থেকে এই অগ্নিকান্ডের সৃষ্টি হয়। এসময় পার্শ্ববর্তী আরো ২টি ঘর আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে।
এ ঘটনায় চাল, খাট, মনোহারি মালামালসহ প্রায় অর্ধকোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে দাবি ক্ষতিগ্রস্থ দোকানদারদের। ক্ষতিগ্রস্থরা হলেন, হোটেলের দোকান আব্দুল মন্নাছ, চায়ের দোকান সবুজ মিয়া, ফার্ণিচার দোকান ও মার্কেটের মালিক মো: মোকসেদ আলী, মনোহারি দোকান বিল­াল হোসেন, চায়ের দোকান হামিদ, নয়ন, পানের দোকান রঞ্জিত, চাউলের আরত জসিম।
স্থানীয় সূত্রে জানাগেছে, বাজারের পাহাড়াদার হাফিজ, ইব্রাহিম, ইদ্রিছ তারা হঠাৎ একটি ঘরে আগুনের লেলিহান শিখা দেখে দিকবিদিক ডাকাডাকি করলে এলাকাবাসী ছুটে আসে ততক্ষণে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। শেষপর্যন্ত নেত্রকোণা ফায়ার সার্ভিস’র দমকল বাহিনী ও এলাকাবাসীর  সমন্বয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। সেই সময়ের মধ্যে ৮টি ঘর পুড়ে যায়।
এলাকাবাসী ও পার্শ্ববর্তী দোকানদার বিল্লাল হোসেন, জীবন, শহিদুল্লাহ, দুলাল, বুলবুল, হারুন-অর-রশিদ খান, মশিউর রহমান তারা বলেন, বিদ্যুতের শর্টসার্কিট, কয়েলের আগুন অথবা হোটেলের বা চায়ের দোকানের আগুন থেকে ভয়াবহ অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে মনে করেন।
তাৎক্ষনিক উপজেলা নির্বাহী অফিসার নমিতা দে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং সহযোগিতার আশ্বাস দেন। সকালে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মীর মোরশেদ রানা, আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বিআরডিবি চেয়ারম্যান মোতাহার হোসেন বকুল, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নিজাম উদ্দিন, নেত্রকোণা জেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক ও নেত্রকোণা সরকারি কলেজের সাবেক ভিপি আলহাজ্জ আবু তাহের তালুকদার, উপজেলা বিএনপি’র সভাপতি আলহাজ্জ বাবুল আলম তালুকদার ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং ব্যক্তিগত উদ্যোগে সহযোগিতা করার আশ্বাস দেন। উপজেলা চেয়ারম্যান ও যুবলীগের সভাপতি জাহিদুল ইসলাম সুজন জানান, তার পরিষদ ও ব্যক্তিগত উদ্যোগে ক্ষতিগ্রস্থদের প্রয়োজনীয় সহযোগিতা করা হবে।
Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে