বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮ | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

মগজ ধোলাইয়ের বিরুদ্ধে পাল্টা মগজ ধোলাই দিতে হবে -নৌপরিবহন মন্ত্রী

প্রকাশের সময়: ৩:১৩ অপরাহ্ণ - রবিবার | সেপ্টেম্বর ২, ২০১৮

 

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

জামায়াত ইসলাম সুকৌশলে শিশু-কিশোরদের মগজ ধোলাই দিয়ে বিপথগামী করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান। রবিবার সকালে মাদারীপুরে একটি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেন, ‘আমাদের ভবিষ্যৎ প্রজন্ম কঠিন ঝুঁকির মধ্যে পড়তে যাচ্ছে। তার কারণ জামায়াত ইসলাম কিন্তু বসে নেই। তারা সুকৌশলে আমাদের ছেলে-মেয়ে, শিশু কিশোরদের মগজ ধোলাই দিয়ে যাচ্ছে। সেই মগজ ধোলাইয়ের বিরুদ্ধে পাল্টা মগজ ধোলাই দিতে হবে। এজন্যে বিভিন্ন উৎসব করতে হবে।’ মন্ত্রী এসময় বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষকদের মুক্তিযুদ্ধের চেনতায় শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে অনুরোধ করেন।

নৌমন্ত্রী আগামী সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার প্রসঙ্গে বলেন, স্থানীয় সরকার নির্বাচনে ইতিমধ্যে ইভিএম ব্যবহার করে সফলতা পেয়েছে নির্বাচন কমিশন। এক সময় মানুষ সীল দিতেও পারতো না, সীল দেয়া শিখেছে। তেমনি ইভিএম পদ্ধতি একবার চালু হলে মানুষ সেটার প্রতিও আস্থা পাবে। একটি নির্বাচনে ইভিএম ব্যবহার হলেই মানুষের চর্চা হয়ে যাবে, জনগণ ভালোভাবে এটি বুঝতে পারবেন। জাতীয় সংসদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএম ব্যবহারে বিএনপির বিরোধীতা কোন প্রভাব ফেলবে না। ইভিএম কেনার ব্যাপারে নির্বাচন কমিশনের সিদ্ধান্তই চুড়ান্ত।

মাদারীপুর সার্কিট হাউজ মিলনায়তনে আয়োজিত ‘জয় বাংলা’ উৎসবের প্রস্তুতি সভায় নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান মিয়াজ উদ্দিন খান, পুলিশ সুপার সুব্রত কুমার হালদার, সাবেক পৌর মেয়র খলিলুর রহমান খান, চৌধুরী নূরুল আলম বাবু প্রমুখ। পরে জয় বাংলা উৎসবের জন্যে একটি উদযাপন কমিটি গঠন করা হয়।

উপরে