বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮ | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

কুকুরের ভয়ে স্বর্ণালঙ্কার ফিরিয়ে দিল চোর!

প্রকাশের সময়: ১২:০৪ অপরাহ্ণ - মঙ্গলবার | সেপ্টেম্বর ৪, ২০১৮

 

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

কুকুরের ভয়ে স্বর্ণালঙ্কার চুরি করেও রেহাই পেল না এক চোর! পুলিশের হেনস্তা যেনতেন ভাবে সামলানো গেলেও যেদিন থেকে শুনেছেন কুকুর লেলিয়ে দেওয়া হবে, সেদিন থেকে দুশ্চিন্তা বাড়তে থাকে ওই চোরের। কারণ এবার যে আর পালানোর পথ থাকবে না! কোন উপায় না দেখেই অবশেষে চুরি করা স্বর্ণালঙ্কার ফেরিয়ে দিলে গেল ওই চোর।

এমন ঘটনা ঘটেছে ভারতের তামিলনাড়ুর প্যারামবুরে। গত মঙ্গলবার রাত সাড়ে ১০ টার দিকে ইমথিয়াস আবুবেকার নামে এক নারী যখন ঘরে ঢোকে দেখেন, সারা ঘর অগোছালো হয়ে রয়েছে। আলমারিও খোলা। সেখানে লকারে থাকা প্রায় ১৬ লক্ষ রুপির স্বর্ণালঙ্কার নেই। এরপর দেশটির সেমবিয়াম থানায় খবর দেন আবুবেকার।

আবুবেকারের পরিবারে মধ্যেই কেউ চুরি করেছে বলে প্রাথমিকভাবে সন্দেহ হয় পুলিশের। পরিবারের সদস্য সংখ্যাও অনেক। তাদেরকে জিজ্ঞাসাবাদ করলেও কেউ সাহায্যের হাত বাড়ায়নি। উল্টা পুলিশকে ধন্দে রেখেছিলেন তারা। প্রতিবেশীরাও এ বিষয়ে কোন মুখ খোলেননি। আবুবেকারের ঘরে আনাচ-কানাচের লেগে থাকা হাতের ছাপ সংগ্রহ করে পুলিশ জানিয়ে যায়, কুকুর দিয়ে তল্লাশি চালানো হবে পুরো এলাকায়।

পুলিশের এমন হুঁশিয়ারির ৪দিন পর গত ৩০ অাগস্ট আবুবেকারের মা দরজা খুলতেই দেখেন-  হারানো স্বর্ণালঙ্কারের ব্যাগ ঘরে পড়ে রয়েছে। তা দেখে থ আবুবেকারও।

পুলিশের একটা হুঁশিয়ারিতেই কাজ হওয়ায় খুশি আবুবেকার। কিন্তু চোর কে? সেমবিয়াম থানার এক কর্মকর্তা বলেন, “ইচ্ছাকৃতভাবেই এই হুঁশিয়ারি দেওয়া হয়েছিল। প্রথম থেকেই সন্দেহ ছিল পরিবারের কেউ এই কাজ করেছিলেন। পুলিশ-কুকুরের নাম শুনে ভয়ে স্বর্ণালঙ্কারের ব্যাগ রেখে যায় চোর।”
ঘটনার পর ওই কর্মকর্তা জানান, এখন আর তদন্ত করার প্রয়োজন নেই।

উপরে