বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮ | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

আমরা গণতান্ত্রিক আবহ সৃষ্টির গ্যারান্টি চাই : বি. চৌধুরী

প্রকাশের সময়: ৩:৫৭ অপরাহ্ণ - মঙ্গলবার | সেপ্টেম্বর ৪, ২০১৮

 

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশ-এর প্রেসিডেন্ট অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী জাতীয় নির্বাচনের সময় নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন এবং সংসদ অন্তত দুই মাস আগে ভেঙ্গে দেওয়ার আহ্বান জানিয়েছেন।

মঙ্গলবার গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

বিবৃতিতে বি. চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী যুক্তফ্রন্ট ও গণফোরামের ঐক্য সম্পর্কে তার বক্তব্যের যে অংশে ইতিবাচক মন্তব্য করেছেন এর জন্য অভিনন্দন জানাই। আামরা প্রধানমন্ত্রীর এই কথা, কথার কথা না হয়ে কার্যক্ষেত্রে সরকারের গণতান্ত্রিক মনোভাব প্রমাণ করার প্রচেষ্টা হিসেবে দেখতে চাই।

মিটিং, মিছিল প্রচারণায় বাধা প্রদান না করা এবং রাজবন্দীদের মুক্তি দেওয়ার আহ্বান জানিয়ে সাবেক এই রাষ্ট্রপতি বিবৃতিতে আরও বলেন, আমরা আশা করি, সকল গণতান্ত্রিক শক্তির মধ্যে বৃহত্তর একতা সৃষ্টির লক্ষ্যে আমাদের প্রচেষ্টাকে প্রতিহত করার চেষ্টা করা হবে না।পাশাপাশি নির্বাচনের সময় নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশন থাকতে হবে। সংসদ অন্তত দুই মাস আগে ভেঙ্গে দিতে হবে।

যুক্তফ্রন্টের চেয়ারম্যান বিবৃতিতে আরো বলেন, সরকারি আদেশে নিষিদ্ধ টেলিভিশন চ্যানেল ও সংবাদপত্র মুক্ত করে সমস্ত সংবাদপত্র ও টিভি চ্যানেলকে স্বাধীনভাবে কাজ করতে দেওয়া হোক। আমরা গণতান্ত্রিক আবহ সৃষ্টির গ্যারান্টি চাই।

বি. চৌধুরী বলেন, সুষ্ঠু নির্বাচনের প্রয়োজনে নির্বাচনের আগে  ৩০ দিন এবং নির্বাচনের পর ১০ দিন মোট ৪০ দিন সামরিক বাহিনীকে শান্তি-শৃঙ্খলা রক্ষার দায়িত্ব দিবে হবে (ওই সময়ের জন্য ম্যাজিট্রেসি ক্ষমতাসহ)।

উপরে