শুক্রবার, ২১ সেপ্টেম্বর, ২০১৮ | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

ইমরান খানের সাথে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক

প্রকাশের সময়: ১১:৫৯ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার | সেপ্টেম্বর ৬, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও গতকাল বুধবার ইসলামাবাদে প্রধানমন্ত্রী হাউসে করেছেন। বৈঠকের পর তারা বলেছেন, উভয় দেশ তাদের দ্বিপাক্ষিক সম্পর্ককে আরো উচ্চতায় নিয়ে যাবার ব্যাপারে ঐক্যমত্য হয়েছে। উভয় দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক আরো জোরালো করার ব্যাপারে তারা গুরুত্ব দেন।

বৈঠকে ইমরান জানান, তার লক্ষ্য দেশের মানুষের জীবনমান উন্নত করা এবং আঞ্চলিক শান্তি পুনঃস্থাপনে ভূমিকা পালন করা। তিনি আফগানিস্তানের স্থিতিশীলতা নিয়েও কথা বলেন।

সম্প্রতি পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন তেহরিক–ই–ইনসাফের নেতা ইমরান খান। ক্ষমতায় এসেই পাকিস্তানের নিম্নকক্ষের স্পিকার পদে ঘনিষ্ঠ বন্ধু ও তারই পার্টির নেতা আসাদ কাইজারকে বসিয়ে ছিলেন ইমরান খান। তার কাছে আবেদন জানিয়েই প্রধানমন্ত্রী পদে স্বীকৃতি পান ইমরান।

প্রাথমিকভাবে ১২৫টি আসন পেয়েছিল ইমরানের দল তেহরিক–ই–ইনসাফ। পরে আরও ২৮ জন সাংসদের সমর্থন পেয়ে ১৫৩–তে পৌঁছায় ইমরানের সাংসদের সংখ্যা। পাশাপাশি ইমরান পেয়েছেন বেশ কয়েকটি ছোট দলের সমর্থন। যার মধ্যে রয়েছে মুতাহিদা কুয়ামি মুভমেন্ট পার্টি (‌সাতটি আসন)‌, বালোচিস্তান আজাদি পার্টি (‌পাঁচটি আসন)‌, বালোচিস্তান ন্যাশনাল পার্টি (‌চারটি আসন)‌, পাকিস্তান মুসলিম লিগ (‌তিনটি আসন)‌, গ্র্যান্ড ডেমোক্রেটিক অ্যালায়েন্স (‌তিনটি আসন)‌, আওয়ামি মুসলিম লিগ এবং জামোরি বতন পার্টি (‌একটি করে আসন)। এদের সকলের সহযোগিতায় ৩৫ আসনের ‘‌লিড’‌ নিয়ে প্রধানমন্ত্রিত্বের দাবিকে সুপ্রতিষ্ঠিত করেন ইমরান।‌

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে