সোমবার, ১৯ নভেম্বর, ২০১৮ | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

সত্যি আমি দু:খিত, আমাকে ব্যান করবেন না প্লিজ -কোহলি

প্রকাশের সময়: ৭:৩৩ অপরাহ্ণ - বৃহস্পতিবার | সেপ্টেম্বর ৬, ২০১৮

 

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

বর্তমান ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা তারকা বিরাট কোহলি। যেকোন শক্তিশালী প্রতিপক্ষের জন্যই আতঙ্ক তিনি। তবে ২০১২ সালে অস্ট্রেলিয়া সফরে মেজাজ হারিয়ে বিরাট এক বিতর্কে জড়ান কোহলি। ওই সফরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিডনি টেস্টে দর্শকদের দিকে ‘মধ্যমা’ দেখিয়ে তীব্র মসালোচনার শিকার হন এই ভারতীয় ক্রিকেটার। সেই ঘটনা নিয়ে এই প্রথম মুখ খুললেন ভারত অধিনায়ক।

২০১২ সালে অস্ট্রেলিয়া সফরে সিডনিতে দ্বিতীয় টেস্টে বাউন্ডারি লাইনের ধারে ফিল্ডিং করছিলেন কোহলি। তখন বেশ কিছু অস্ট্রেলিয়ান সমর্থক কোহলিকে উদ্দেশ্যে করে কিছু কথা বলেছিলেন। যা বিরাট সহ্য করতে পারেননি। মাথা গরম করে দর্শকদের দিকে খারাপ অঙ্গভঙ্গি করেছিলেন তিনি। নিজের ‘মধ্যমা’ দর্শকদের দেখিয়েছিলেন। গোটা ঘটনাটি ভিডিও ক্যামেরায় ধরাও পড়ে।

উইজডনের এক সাক্ষাত্কারে কোহলি বলেন, “‌২০১২ সালে সিডনি টেস্টে অস্ট্রেলিয়ান দর্শকদের মধ্যমা দেখিয়েছিলাম। পরের দিন ম্যাচ রেফারি রঞ্জন মধুগালে আমাকে নিজের ঘরে ডেকে পাঠান। তিনি আমাকে বলেন, বাউন্ডারি লাইনের ধারে কী হয়েছিল?‌ আমি বলেছিলাম, তেমন কিছুই না। এরপরেই তিনি খবরের কাগজটা আমাকে খুলে দেখান, যেখানে প্রথম পাতায় ছিল আমার ছবিটা। আমি এরপর ওনাকে বলেছিলাম সত্যি আমি দু:খিত। আমাকে ব্যান করবেন না প্লিজ। সত্যি বলতে রঞ্জন মধুগালে খুব ভাল মানুষ ছিলেন। আমায় শাস্তি দেননি। কারণ উনি বুঝেছিলেন আমার বয়স তখন কম। কম বয়সে এমন ভুল মানুষ করে ফেলে।”

প্রসঙ্গত, সেই ঘটনার জন্য কোহলিকে শুধু ম্যাচ পারিশ্রমিকের ৫০ শতাংশ কেটে নিয়েই ছেড়ে দেওয়া হয়েছিল। সেই অস্ট্রেলিয়া সফরে বেশ ভালই খেলেছিলেন কোহলি।

উপরে