বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৮ | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

মেসির আর্জেন্টিনা-ভবিষ্যত নিয়ে ধোয়াশায় কোচ স্কালোনিও!

প্রকাশের সময়: ৭:০৯ অপরাহ্ণ - শুক্রবার | সেপ্টেম্বর ৭, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

আর্জেন্টিনার অন্তর্বর্তী কোচও জানেন না মেসির আন্তর্জাতিক ক্যারিয়ারের ভবিষ্যত কি! বিশ্বকাপ ব্যর্থতার পর বিশ্রামের নামে আর্জেন্টিনা জাতীয় দল থেকে ‘সাময়িক অবসর’ নিয়েছেন লিওনেল মেসি। এই বছরেই জাতীয় দলের হয়ে আর কোনো ম্যাচ খেলবেন না মেসি। ‘বিশ্রাম’ শেষে জাতীয় দলে কবে ফিরবেন, সে বিষয়টিও নিশ্চিত করেননি বার্সেলোনা তারকা। এমনকি ২০১৯ কোপা আমেরিকায় খেলবেন কিনা, সেটাও স্পষ্ট করেননি মেসি। স্বাভাবিকভাবেই মেসির আন্তর্জাতিক ক্যারিয়ারের ভবিষ্যত নিয়ে তৈরি হয়েছে ধোয়াশা। ধোয়াশা মিশ্রিত প্রশ্নটার উত্তর দিতে পারলেন না লিওনেল স্কালোনিও। মানে মেসির আর্জেন্টিনার ক্যারিয়ার নিয়ে তৈরি ধোয়াশাটাকে ধোয়াশাই রাখলেন স্কালোনি।

বিশ্বকাপ ব্যর্থতাকে পেছনে ফেলে আর্জেন্টিনা নতুন করে পথ চলার শপথ নিয়েছে। সেই লক্ষ্যে আর্জেন্টিনা দলকে ঢেলেও সাজানো হয়েছে। কোচের পদ থেকে হোর্হে সাম্পাওলিকে সরিয়ে দিতে অন্তর্বর্তীকালীন কোচ করা হয়েছে স্কালোনিকে। দায়িত্ব নিয়েই স্কালোনি সিনিয়রদের ছাটাই করে গড়েছেন  তারুণ্য নির্ভর নতুন দল।

নতুন মোড়কের এই আর্জেন্টিনার পথচলার শুরুটাও হতে যাচ্ছে শনিবার সকালেই। আগামীকাল শনিবার সকালেই আন্তর্জাতিক প্রীতি ম্যাচে গুয়েতেমালার মুখোমুখি হবে আর্জেন্টিনা। বিশ্বকাপের পর এটাই আর্জেন্টিনার প্রথম ম্যাচ। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে ম্যাচটা শুরু হবে সকাল ৯টায়।

ম্যাচটা খেলার জন্য নতুন চেহারার দল নিয়ে দিন কোচ স্কালোনি দিন দুই আগেই পা রেখেছেন লস অ্যাঞ্জেলসে। সেখানেই এক সংবাদ সম্মেলনে কথা বলেন স্কালোনি। স্বাভাবিকভাবেই সংবাদ সম্মেলনের শুরুতেই উঠে আসে মেসির প্রসঙ্গ। বিশ্রাম শেষে মেসি কবে ফিরবেন, আদৌ ফিরবেন কিনা-এসব প্রশ্নের উত্তর তো কোচ স্কালোনিই ভালো দিতে পারবেন। তারই তো ভালো জানার কথা!

কিন্তু সাংবাদিকদের সেই আশায় জল ঢেলে দিয়েছেন স্কালোনি। ভালো করে জানা দূরের কথা, মেসির আর্জেন্টিনা-ভবিষ্যত নিয়ে স্কালোনিও আমদর্শকদের মতেই ধোয়াশার জালে বন্দী। মেসির আন্তর্জাতিক ক্যারিয়ারের ভবিষ্যত সম্পর্কে নির্দিষ্ট করে বলতে পারলেন না কিছুই।

বিষয়টিকে ধোয়াশা রেখে দিয়েই বললেন, ‘এ ব্যাপারে আমরা আগেও কথা বলেছি। আমি মনে করি পরিস্কার করতে চাই যে, আমরা তার সঙ্গে কথা বলেছি। দেখা যাক, পরর্বর্তীতে দল গঠনের সময় সে দলে ফিরে আসে নাকি না। আগামীকাল (শনিবার) একটা ম্যাচ খেলতে যাচ্ছি আমরা। এই মুহূর্তে তাই তাকে নিয়ে কথা বলাটা সমিচিন মনে করছি না আমি। আমি নিশ্চিত যে, কি ঘটবে তা ভবিষ্যতেই জানা যাবে।’

তা তো জানা যাবে। কিন্তু সেই ভবিষ্যতটা কবে? এই প্রশ্নটারই উত্তর নেই স্কালোনির কাছে। থাকলে না জানার ভান করেই সংবাদ সম্মেলন শেষ করে তিনি।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে