বুধবার, ১৯ ডিসেম্বর, ২০১৮ | ৫ই পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

২২ বছর পর এফডিসিতে অঞ্জু ঘোষ!

প্রকাশের সময়: ১২:৪৯ অপরাহ্ণ - শনিবার | সেপ্টেম্বর ৮, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

ঢাকাই চলচ্চিত্র ইতিহাসের অন্যতম ব্যবসা সফল ছবি ‘বেদের মেয়ে জোসনা’। ছবির নায়িকা ছিলেন অঞ্জু ঘোষ। নায়ক হিসেবে ছিলেন ইলিয়াস কাঞ্চন। ১৯৮৯ সালে মুক্তি পাওয়া এ ছবির নায়িকাকে এখন অনেকেই হয়তো দেখলে চিনবেন না। দেশের বাইরে  জীবনযাপন করছিলেন। তাই আলোচনারও বাইরে ছিলেন তিনি।

হুট করেই এ নায়িকা এলেন বাংলাদেশে। শুধুই কী তাই! ২২ বছর পর পা রাখতে যাচ্ছেন এফডিসিতে। বাংলাদেশে চলচ্চিত্র শিল্পী সমিতির আমন্ত্রণেই এফডিসিতে আসছেন এ বরেণ্য  নায়িকা।

এ প্রসঙ্গে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‘আমরা অনেক দিন আগে থেকে তার সঙ্গে যোগযোগ করে আসছি। শিল্পী সমিতিতে আসার জন্য আমন্ত্রণ জানিয়ে ছিলাম। তিনি আমাদের কথা রেখেছেন। আমাদের ডাকে সাড়া দিয়ে দেশে এসেছেন। চলচ্চিত্রে এখনো তার মতো গুণী অভিনেত্রীর প্রয়োজন আছে। রোববার  তিনি এফডিসিতে আসবেন। সেখানে আমরা তাকে সংবর্ধনা দেব।’

বর্তমানে কলকাতায় ফ্ল্যাট কিনে সেখানেই বসবাস করছেন অঞ্জু ঘোষ। কলকাতার বিশ্বভারতী যাত্রা পালাতে নিয়মিত অভিনয় করছেন তিনি। তার প্রকৃত নাম অঞ্জলি ঘোষ। ফরিদপুরের ভাঙ্গায় তার জন্ম। ঢাকাই চলচ্চিত্রের একসময়ের তুমুল জনপ্রিয় নায়িকা ছিলেন। তার উল্লেখ্যযোগ্য ছবিগুলোর মধ্যে রয়েছে ‘বড় ভালো লোক ছিলো’, ‘আবে হায়াত’, ‘প্রাণ সজনী’, ‘ধন দৌলত’, ‘চন্দন দ্বীপের রাজকন্যা’, ‘রক্তের বন্দি’, ‘আওলাদ’, ‘চন্দনা ডাকু’, ‘মর্যাদা’, ‘নিয়ত’, ‘দায়ী কে’, ‘কুসুমপুরের কদম আলী’, ‘অবরোধ’, ‘শিকার’, ‘রঙ্গিন নবাব সিরাজউদ্দৌলা’, ‘চোর ডাকাত পুলিশ’, ‘শঙ্খমালা’, ‘আদেশ’, ‘আয়না বিবির পালা’, ‘এই নিয়ে সংসার’, ‘গাড়ীয়াল ভাই’, ‘প্রেম যমুনা’ ইত্যাদি।

উপরে