রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮ | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

তারকাদের ডায়েট চার্ট অনুসরণ করা অনুচিত যেসব কারণে

প্রকাশের সময়: ৭:০১ পূর্বাহ্ণ - রবিবার | সেপ্টেম্বর ৯, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

রূপালি পর্দায় তারকাদের ঝলমলে উপস্থিতি আমাদের অনুপ্রাণিত করে। ম্যাগাজিন কভারজুড়ে থাকা নামী মডেলের দিকে মুগ্ধ হয়ে তাকিয়ে থাকি আমরা। তারা কী খান, কোথায় যান, কীভাবে সময় কাটান- এগুলো জানার জন্য ব্যাকুল হয়ে পড়েন ভক্তরা। অনেকে তো তারকাদের ফিটনেসে মুগ্ধ হয়ে অনুসরণ করতে শুরু করেন তাদের ডায়েট চার্ট। তবে জানেন কি, এটি আপনার শরীরের জন্য উল্টো ক্ষতির কারণ হয়ে যাচ্ছে? পছন্দের তারকার ডায়েট চার্ট অনুসরণ করার আগে পড়ে নিন আর্টিকেলটি।

তারকাদের মতো ছিপছিপে গড়ন পাওয়ার জন্য তাদের ডায়েট চার্ট ফলো করতে হবে- এটি খুবই ভুল ধারণা। মনে রাখবেন, একটি ডায়েট চার্ট কেবল একজনের জন্যই। সেই ডায়েট চার্ট কখনও অন্যের জন্য কার্যকর নয়। বয়স, উচ্চতা, অজন, শারীরিক অবস্থাসহ আরও অনেক কিছুর উপর নির্ভর করে তবেই একজনের জন্য উপযুক্ত ডায়েট চার্ট তৈরি করা হয়। সেটিও করেন বিশেষজ্ঞ একজন।

  • ধরুন আপনার পছন্দের তারকা অ্যালার্জির সমস্যায় ভুগছেন বলে নির্দিষ্ট কিছু খাবার রাখেননি ডায়েট চার্টে। আপনি সেই একই ডায়েট চার্ট অনুসরণ করে প্রয়োজনীয় পুষ্টি থেকে বঞ্চিত হচ্ছেন না তো?
  • বেশিরভাগ সময় দেখা যায় ঝোঁকের বশে কেউ এ ধরনের ডায়েট অনুসরণ করেত শুরু করলেও খুব বেশিদিন আগ্রহ ধরে রাখতে পারেন না। কারণ অনেক বেশি বিধিনিষেধ থাকে তারকাদের ডায়েট পরিকল্পনায়। এগুলো সব মেনে চলা বেশ কষ্টকরই।
  • হুট করে খাদ্যাভ্যাসে বড় ধরনের পরিবর্তন নিয়ে আসা স্বাস্থ্যের জন্য খুবই ক্ষতিকর।
  • এ ধরনের ডায়েট মেনে চলার ফলে প্রায় সময়ই শারীরিকভাবে ক্ষতিগ্রস্ত হতে হয়। তাই তারকাদের ডায়েট চার্ট অন্ধভাবে অনুসরণ করা বন্ধ করাই বুদ্ধিমানের কাজ।

তথ্য: টাইমস অব ইন্ডিয়া 

উপরে