মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৮ | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

৩দিন ব্যাপী দিনাজপুর জেলা ইজতেমা অনুষ্ঠিত

প্রকাশের সময়: ৮:৩৩ অপরাহ্ণ - শনিবার | সেপ্টেম্বর ৮, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

মেহেদী হাসান উজ্জল: আমিন-আমিন শব্দ ধ্বনি আর গুনাহ মাফের কান্নায় আখেরী মুনাজাতের মধ্যে দিয়ে শনিবার শেষ হয়েছে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার আলাদিপুর ইউনিয়নের ভিমলপুর ঈদগাঁহ মাঠে অনুষ্ঠিত ৩দিন ব্যাপী দিনাজপুর জেলা ইজতেমা যা গত ৬ সেপ্টেম্বর, বৃহস্পতিবার থেকে শুরু হয়েছিল।

ইজতেমায় আখেরী মুনাজাত পরিচালনা করেন কাকরাইল মসজিদের তাবলীগ জামাতের কেন্দ্রীয় মুরুব্বী মাওলানা মোঃ আব্দুল ওহাব মিঞা।

তাবলীগের কেন্দ্রিয় স্থান কাকরাইল মসজিদের সিদ্ধান্তে দিনাজপুর জেলার ফুলবাড়ী উপজেলার আলাদিপুর ইউনিয়নের ভিমলপুর ঈদগাঁহ মাঠে গত ৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার বাদ জোহর থেকে আম বয়ানের মধ্যে দিয়ে শুরু হয় তিনদিন ব্যাপী দিনাজপুর জেলা ইজতেমা। ইজতেমায় সকল জেলার বিভিন্ন উপজেলাসহ আশপাশের জেলার তাবলীগের মুরুব্বীগণ দলে দলে ইজতেমা মাঠে সমবেত হয়।

তাবলীগের মুরুব্বীগণ ও ইজতেমা পরিচালনা কমিটির সদস্য সহকারী অধ্যাপক শেখ সাবীর আলী ও আব্দুল মান্নান সরকার বলেন, এই ইজতেমা থেকে প্রায় ৬৭টি তাবলীগ জামাত দিনের কাজে আল্লাহর রাস্তায় বের হয়েছে। তারা বিভিন্ন এলাকার মসজিদে মসজিদে গিয়ে ওই এলাকার বাসীন্দাদের আল্লহর এবাদত বন্দেগির জন্য হেদায়েতের আহবান করবেন।

এদিকে আখেরী মুনাজাতে অংশ নেন, প্রানী ও মৎস্য মন্ত্রনালয়ের সচিব ওয়াসিম উদ্দিন, ধর্ম মন্ত্রনালয়ের যুগ্ম সচিব হাফিজুর রহমান, সাবেক সচিব আলতাব হোসেন, কর্নেল ছানাউল্যাহ, দিনাজপুর ডিসি ড, আবু নঈম মোঃ আব্দুস সব্বুর।

এদিকে গুনাহ মাফের আশায় আখেরী মুনাজাতে অংশ গ্রহন করার জন্য ফুলবাড়ী উপজেলা শহরের সকল দোকান-পাট বন্ধ করে বিভিন্ন শেনী পেশার মানুষ মুনাজাতে অংশ গ্রহন করেন। এবং দুর-দুরান্ত থেকে প্রায় লক্ষাধিক মুসুল্লিগণ আখেরী মুনাজাতে অংশ গ্রহন করেন। এতে ভিমলপুর ঈদগাঁহ মাঠ ছাড়াও, আশপাশের সকল রাস্তাঘাট গ্রাম গুলো জনসমুদ্রে পরিনত হয়।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে